A PHP Error was encountered

Severity: Warning

Message: imagejpeg(assets/shares/bn/news-7290c4082936311a3295b7c9ca7bda8f.jpeg): failed to open stream: Permission denied

Filename: controllers/Reader.php

Line Number: 352

Backtrace:

File: /var/www/html/old_jamuna/application/controllers/Reader.php
Line: 352
Function: imagejpeg

File: /var/www/html/old_jamuna/application/controllers/Reader.php
Line: 66
Function: call_user_func_array

File: /var/www/html/old_jamuna/index.php
Line: 295
Function: require_once

পরমাণু সমঝোতা: নতুন আলোচনা চা... | jamunanews24.com

পরমাণু সমঝোতা: নতুন আলোচনা চা... | jamunanews24.com

যমুনা নিউজ: ছয় জাতি গ্রুপে পরমাণু সমঝোতা বিষয়ে যে চুক্তি হয়েছ...

বাংলা  
 আন্তর্জাতিক
পরমাণু সমঝোতা: নতুন আলোচনা চায় না ইরান
Published : Saturday, 14 January, 2017 at 12:57 PM,  Read :  33  times.
পরমাণু সমঝোতা: নতুন আলোচনা চায় না ইরানযমুনা নিউজ: ছয় জাতি গ্রুপে পরমাণু সমঝোতা বিষয়ে যে চুক্তি হয়েছে সে বিষয়ে নতুন কোনো আলোচনায় আগ্রহী নয় তেহরান। ইরানের ইউরোপ ও আমেরিকা বিষয়ক উপ পররাষ্ট্রমন্ত্রী মজিদ তখতে রাভানচি শুক্রবার এ কথা বলেছেন।


নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পররাষ্ট্রমন্ত্রী প্রার্থী রেক্স টিলারসনের বক্তব্যের পরিপ্রেক্ষিতে পরমাণু সমঝোতা নিয়ে এসব কথা বলেন রাভানচি। টিলারসন দাবি করেছিলেন, তার ভাষায়, পরমাণু সমঝোতাকে পুরোপুরি পর্যালোচনার আহ্বান জানাবেন তিনি।


মজিদ তখতে রাভানিচি বলেন, কেবল ইরান নয় বরং ছয় জাতিগোষ্ঠীভুক্ত দেশগুলোও একই দৃষ্টিভঙ্গী পোষণ করছে। জেসিপিওএ বাস্তবায়ন তদারকিতে নিয়োজিত যৌথ কমিটির সাম্প্রতিক বৈঠকের কথাও তুলে ধরেন তিনি। তিনি বলেন, কোনো দেশকে এ সমঝোতা বাস্তবায়নে বাধা সৃষ্টি করতে না দেয়ার বিষয়ে মত পোষণ করছেন বৈঠকে অংশগ্রহণকারীরা।

বৈঠকে সবপক্ষকে পরমাণু সমঝোতা বাস্তবায়নে তাদের দায়িত্বের প্রতি পুরোপুরি সম্মান দেখানোর আহ্বান জানানো হয়েছে বলেও জানান তিনি।



২০১৫ সালের জুলাই মাসে আমেরিকা, ব্রিটেন, ফ্রান্স, চীন, রাশিয়া এবং জার্মানিকে নিয়ে গঠিত ছয় জাতিগোষ্ঠীর সঙ্গে চূড়ান্ত পরমাণু সমঝোতা বা জেসিপিওএ সই করে ইরান। ২০১৬ সালের জানুয়ারি মাস থেকে এ সমঝোতা বলবত হয়। এ সমঝোতা মোতাবেক ইরানের ওপর আরোপিত নিষেধাজ্ঞা তুলে নিতে সম্মত হয়েছে ছয় জাতিগোষ্ঠী।

jamunanews24.com/kabir/14 January 2017

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �