চট্টগ্রামে সায়েন্স অলিম্পিয়াড... | jamunanews24.com

যমুনা নিউজ, চট্টগ্রাম ব্যুরো: আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যাল...

বাংলা  
 সারাদেশ
চট্টগ্রামে সায়েন্স অলিম্পিয়াড-১৭ অনুষ্ঠিত
Published : Saturday, 14 January, 2017 at 11:47 AM,  Read :  77  times.
চট্টগ্রামে সায়েন্স অলিম্পিয়াড-১৭ অনুষ্ঠিতযমুনা নিউজ, চট্টগ্রাম ব্যুরো: আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর প্রো ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. দেলাওয়ার হোসেন বলেছেন, ভবিষ্যত প্রজন্মকে আরো বিজ্ঞানমনস্ক করার জন্যেই বিজ্ঞান অলিম্পিয়াড। বিজ্ঞান ছাড়া আর কিছুই ভাবা যায়না। জীবন ও জগৎ কে বুঝতে হলে বিজ্ঞান জানতে হবে বেশি বেশি।

আইআইইউসি এর তত্ত্বাবধায়নে ও বাংলাদেশ একাডেমী অব সায়েন্স-এর আয়োজনে জাতীয় পর্যায়ের বিভাগীয় সায়েন্স অলিম্পিয়াড-২০১৭ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শুক্রবার কুমিরাস্থ স্থায়ী ক্যাম্পাসে একাডেমী অব সায়েন্স ও আইআইইউসি’র পতাকা উত্তোলনের মাধ্যমে সকাল ৯টায় দিনব্যাপী এই বর্ণাঢ্য আয়োজন শুরু করা হয়। ৬৯টি স্কুল ও কলেজের ৪০২ জন শিক্ষার্থী এবারের বিজ্ঞান অলিম্পিয়াড-এ অংশগ্রহণ করেছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. মনিরুল ইসলাম। এতে বক্তব্য রাখেন ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক কুমিরা শাখার ব্যবস্থাপক মোহাম্মদ সাইফুদ্দিন। স্বাগত বক্তব্য রাখেন বিজ্ঞান অলিম্পিয়াড কমিটির সদস্য সচিব এবং আইআইইউসি’র সিএসই বিভাগের সহযোগী অধ্যাপক সামসুল আলম। পুরো অনুষ্ঠানটিতে সঞ্চালনার দায়িত্বে ছিলেন আইআইইউসি’র সিএসই বিভাগের সহযোগী অধ্যাপক শাহনাজ পারভিন।


jamunanews24.com/jamil/rasib/14 january 2017

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �