১৮ মাসের মধ্যেই অভিশংসনের মুখ... | jamunanews24.com

যমুনা নিউজ: দায়িত্ব গ্রহণের ১৮ মাসের মধ্যেই অভিশংসনের মুখোমুখ...

বাংলা  
 আন্তর্জাতিক
১৮ মাসের মধ্যেই অভিশংসনের মুখোমুখি হবেন ট্রাম্প
Published : Friday, 13 January, 2017 at 11:05 PM,  Read :  48  times.
১৮ মাসের মধ্যেই অভিশংসনের মুখোমুখি হবেন ট্রাম্পযমুনা নিউজ: দায়িত্ব গ্রহণের ১৮ মাসের মধ্যেই অভিশংসনের মুখোমুখি হওয়ার সর্বোচ্চ সম্ভাবনা রয়েছে যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। মার্কিন রাজনীতির সঙ্গে যুক্ত রয়েছেন এমন একজন বিশেষজ্ঞ এ সতর্ক বার্তা দিয়েছেন।

সর্বশেষ মার্কিন গোয়েন্দাদের এক প্রতিবেদনের প্রেক্ষিতে নতুন করে বিতর্কের কেন্দ্রবিন্দুতে চলে আসেন ট্রাম্প। সেখানে বলা হয়, রাশিয়ার কাছে তার সম্পর্কে বিব্রতকর ও আপোষের তথ্য আছে। অর্থাৎ ট্রাম্পকে ব্ল্যাকমেইল করার মতো রাশিয়ার কাছে তার সম্পর্কে একাধিক গুরুতর যৌন কেলেঙ্কারির তথ্য থাকার দাবি করা হয়। এ নিয়ে গত বুধবার প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর প্রথম সংবাদ সম্মেলন করেন তিনি। এতে এসব অভিযোগ ভুয়া বলে অস্বীকার করেন ট্রাম্প।

ম্যানচেস্টার বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক অ্যাঙ্গেলিয়া উইলসন বিশ্বাস করেন, ট্রাম্পের একের পর এক কেলেঙ্কারিতে কঠিন অস্বস্তি তৈরি হবে তার রিপাবলিকান দলে।ফলে তাকে দলীয় সদস্যদের হাতে অভিশংসনের ঝুঁকিতে ফেলবে এবং হাউজের রিপাবলিকান সদস্যরা পুনর্নির্বাচন চাইতে পারেন।

ব্রিটিশ গণমাধ্যম ইন্ডিপেন্ডেন্টকে উইলসন বলেন, ‘আমি মনে করি ট্রাম্পের প্রথম ১২ থেকে ১৮ মাসের মধ্যে অভিশংসিত হওয়ার সর্বোচ্চ সম্ভাবনা রয়েছে।’

যুক্তরাষ্ট্রে একজন প্রেসিডেন্টকে রাষ্ট্রদ্রোহ, ঘুষ বা অন্যান্য উঁচুমাপের অপরাধের দায়ে দায়িত্ব থেকে অপসারণ করতে সাংবিধানিকভাবে দুই ধাপের প্রক্রিয়া রয়েছে। অভিশংসন এর প্রথম ধাপ।

jamunanews24.com/Momin/kf/13 January 2017

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �