রেকর্ডের দিনে অনার্স বোর্ডে স... | jamunanews24.com

যমুনা নিউজ: বেসিন রিজার্ভের এই মাঠে সেঞ্চুরি হাঁকালেই নাম উঠে...

বাংলা  
 খেলা
রেকর্ডের দিনে অনার্স বোর্ডে সাকিব-মুশফিক
Published : Friday, 13 January, 2017 at 6:55 PM,  Read :  53  times.
রেকর্ডের দিনে অনার্স বোর্ডে সাকিব-মুশফিকযমুনা নিউজ: বেসিন রিজার্ভের এই মাঠে সেঞ্চুরি হাঁকালেই নাম উঠে আসে অনার্স বোর্ডে। ওয়েলিংটনের রীতিটা লর্ডসের মতোই।

যে কারণে এই মাঠে রেকর্ড গড়া দুই সেঞ্চুরিয়ান সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম নাম উঠিয়েছেন অনার্স বোর্ডে।  

সফরকারী এ দুই ব্যাটসম্যান সেঞ্চুরি হাঁকিয়ে তালিকায় নাম লিখিয়েছেন। দ্বিতীয় দিনে রেকর্ড করে সাকিব আউট হন ২১৭ রান করে। মুশফিক আউট হন ১৫৯ রানে। এর আগে লর্ডসে ২০১০ সালে সেঞ্চুরি হাঁকিয়ে অনার্স বোর্ডে নাম লিখিয়েছিলেন তামিম ইকবাল।

দিন শেষে ১৩৬ ওভারে বাংলাদেশের স্কোর দাঁড়ায় ৭ উইকেট হারিয়ে ৫৪২ রান। ১০ রান নিয়ে অপরাজিত রয়েছেন সাব্বির রহমান। দিনের শেষ বলে আউট হন তরুণ উদিয়মান মেহেদী হাসান মিরাজ।

এর আগে, মুশফিকুর রহিম ১৫৯ রান করে আউট হওয়াতেই ভাঙল সাকিবের সঙ্গে তার জুটি। আর ততক্ষণে এই জুটি ঢুকে গেছে ইতিহাসের পাতায়। বাংলাদেশ-নিউ জিল্যান্ড সিরিজে যে কোনো জুটিতে সর্বোচ্চ রান এখন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের।

৩৫৯ রানের জুটিতে তারা পেছনে ফেলেন মার্টিন গাপটিল ও ব্রেন্ডন ম্যাককালামকে।

নিউ জিল্যান্ডের দুই ব্যাটসম্যান ২০১০ সালে হ্যামিল্টনে ষষ্ঠ উইকেটে গড়েছিলেন ৩৩৯ রানের জুটি।২০১৫ সালে খুলনা টেস্টে তামিম-ইমরুলের গড়া ৩১২ রানের জুটির রেকর্ড আজ ভেঙে দিলেন সাকিব-মুশফিক। শুধু তা-ই নয়, নিউজিল্যান্ডের মাঠে এটি সফরকারি দলগুলোর যেকোনো উইকেট জুটিতে নতুন রেকর্ড। ভাঙলেন ৪৪ বছর পুরোনো জুটির রেকর্ড।

১৯৭৩ সালে ডানেডিন টেস্টে চতুর্থ উইকেটে ৩৫০ রান যোগ করেছিলেন পাকিস্তানের আসিফ ইকবাল ও মুশতাক মোহাম্মদ।

jamunanews24.com/S.alam/nayon/ 13 jan 2017

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �