৯০ দিনে হ্যাকিং প্রতিবেদন দেয়... | jamunanews24.com

যমুনা নিউজ: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনকে সামনে রেখে ...

বাংলা  
 আন্তর্জাতিক
৯০ দিনে হ্যাকিং প্রতিবেদন দেয়ার প্রতিশ্রুতি ট্রাম্পের
Published : Friday, 13 January, 2017 at 6:46 PM,  Read :  56  times.
৯০ দিনে হ্যাকিং প্রতিবেদন দেয়ার প্রতিশ্রুতি ট্রাম্পেরযমুনা নিউজ: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনকে সামনে রেখে রাশিয়ার তথাকথিত সাইবার হামলার ঘটনায় ৯০ দিনের মধ্যে একটি পূর্ণাঙ্গ প্রতিবেদন প্রকাশ করার প্রতিশ্রুতি দিয়েছেন নতুন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

শুক্রবার সকালে ধারাবাহিক ট্যুইটে তিনি এ প্রতিশ্রুতি দেন। তিনি দাবি করেন, ‘আস্থাহীন/বিরক্তিকর রাজনীতিক নেতাকর্মীরা রাশিয়ার বিরুদ্ধে সাইবার হামলার অভিযোগ তুলেছে। রাশিয়ার কাছে তার সম্পর্কে ব্লাকমেইল করার মতো তথ্যপঞ্জি আছে বলে যে প্রতিবেদন প্রকাশিত হয়েছে, তার পেছনে এসব রাজনীতিকদের দায়ী করেন তিনি।

ট্রাম্প বলেন, নির্বাচনের সময় ডেমোক্রেটদের ওপর রাশিয়ার সাইবার হামলার অভিযোগ জনগণ খতিয়ে দেখবে। তদন্তের ফল এপ্রিলের শেষে প্রস্তুত করা হবে।

উল্লেখ্য, গত সপ্তাহে মার্কিন নির্বাচনে রাশিয়ার সাইবার হামলা সম্পর্কে যুক্তরাষ্ট্রের চার গোয়েন্দা সংস্থার প্রধানের অযাচাইকৃত এক প্রতিবেদন বলা হয়, ট্রাম্প সম্পর্কে রাশিয়ার কাছে স্পর্শকাতর তথা তাকে ব্লাকমেইল করার মতো তথ্যপঞ্জি আছে। ২০১৬ সালের নির্বাচনী প্রচারণার সময় ও আগে ট্রাম্প এবং তার প্রতিনিধিদের সঙ্গে রাশিয়ার সরাসরি যোগাযোগ ছিল। ক্রেমলিনের কাছে ট্রাম্পের একাধিক সেক্স টেপ থাকার কথা জানানো হয়।

ট্রাম্প এসব অভিযোগ ভুয়া ও নকল বলে অস্বীকার করে আসছেন। অন্যদিকে, রাশিয়াও এ অভিযোগকে ‘ভুয়া’ ও একেবারে ‘ধাপ্পাবাজি’ বলে উড়িয়ে দিয়েছে।

jamunanews24.com/Momin/nayon/13 January 2017

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �