আজ মুক্তি পেল দুই সিনেমা | jamunanews24.com

যমুনা নিউজ: আজ মুক্তি পেল বর্ষীয়ান পরিচালক ওয়াকিল আহমেদের&nbs...

বাংলা  
 বিনোদন
আজ মুক্তি পেল দুই সিনেমা
Published : Friday, 13 January, 2017 at 5:48 PM,  Read :  47  times.
আজ মুক্তি পেল দুই সিনেমাযমুনা নিউজ: আজ মুক্তি পেল বর্ষীয়ান পরিচালক ওয়াকিল আহমেদের ‘কত স্বপ্ন কত আশা’ ও শামীম আখতারের ‘রিনা ব্রাউন’।

‘কত স্বপ্ন কত আশা’র মধ্য দিয়ে নতুন বছরে প্রথমবার পর্দায় ধরা দিচ্ছেন পরিমণী ও বাপ্পী। ২০১৬ সালের ৩ জানুয়ারি গাজীপুরে কালিয়াকৈরে মহরতের মাধ্যমে সিনেমাটির শুটিং শুরু হয়, বছর শেষে মিলে সেন্সর ছাড়পত্র।

সিনেমটির কাহিনী, চিত্রনাট্যও লিখেছেন ওয়াকিল আহমেদ নিজেই। মুক্তি পেয়েছে ৫০টি প্রেক্ষাগৃহে।

‘কত স্বপ্ন কত আশা’-এ স্বনামে অভিনয় করছেন পরিমণী। আরো অভিনয় করেছেন আহমেদ শরীফ, রেহানা জলি, রেবেকা, সেলিম, ডিজে সোহেল ও শতাব্দী ওয়াদুদ প্রমুখ।

অন্যদিকে মাত্র একটি হলে মুক্তি পেয়েছে সরকারি অনুদানে শামীম আখতার নির্মিত ‘রিনা ব্রাউন’। সিনেমাটির এর মূল চরিত্রে অভিনয় করেছেন প্রমা পাবণী। তাকে তরুণী ও বৃদ্ধা দুই বয়সী চরিত্রে দেখা যাবে। বিপরীতে আছেন ঢাকার মাহফুজ রিজভী ও কলকাতার বর্ষীয়ান অভিনেতা বরুণ চন্দ।

‘রিনা ব্রাউন’–এর সহ-প্রযোজক হিসেবে আছে ইমপ্রেস টেলিফিল্ম, পরিবেশনায় জাজ মাল্টিমিডিয়া। বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে মুক্তি পেয়েছে সিনেমাটি। তবে দর্শক সাড়ার ভিত্তিতে পরে হল সংখ্যা বাড়তে পারে।

মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশের অভ্যুদয়, সে সময় ও বর্তমানের সামাজিক-রাজনৈতিক অবস্থা উঠে এসেছে সিনেমাটিতে। পাশাপাশি থাকছে জন সংস্কৃতির নানান দিক। তবে সব ছাপিয়ে ‘রিনা ব্রাউন’-এর মূল গল্প ভালোবাসার।

jamunanews24.com/zobaida/13 jan 2017

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �