তুরাগ তীরে লাখো মুসল্লির জুমা... | jamunanews24.com

যমুনা নিউজ: দেশের সর্ববৃহৎ জুমার নামাজ অনুষ্ঠিত হয়েছে বিশ্ব ই...

বাংলা  
 জাতীয়
তুরাগ তীরে লাখো মুসল্লির জুমার নামাজ আদায়
Published : Friday, 13 January, 2017 at 3:49 PM,  Read :  109  times.
তুরাগ তীরে লাখো মুসল্লির জুমার নামাজ আদায়যমুনা নিউজ: দেশের সর্ববৃহৎ জুমার নামাজ অনুষ্ঠিত হয়েছে বিশ্ব ইজতেমা ময়দানে। আজ শুক্রবার কয়েক লাখ মুসল্লি এক জামাতে শরিক হয়ে জুমার নামাজ আদায় করেন।

বৃহত্তর এই জুমার নামাজের ইমামতি করেন বাংলাদেশের হাফেজ মাওলানা মোহাম্মদ ফারুক।

জুমার নামাজে অংশ নিতে ইজতেমায় যোগদানকারী মুসল্লি ছাড়াও রাজধানী ঢাকা, গাজীপুরসহ আশপাশের এলাকার লাখো লাখো মুসল্লি ইজতেমাস্থলে হাজির হন।

ভোর থেকেই মুসল্লিদের ঢল নামে ইজতেমা ময়দান অভিমুখে। এ ছাড়াও আশপাশের জেলা থেকে বিপুলসংখ্যক মুসল্লি এ বৃহৎ জুমার নামাজে শরিক হন।

ইজতেমা মাঠে জায়গা না পেয়ে আশপাশের খোলা জায়গাসহ মুসল্লিরা কামারপাড়া সড়ক ও অলিগলিসহ এবং ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যে যেখানে পেরেছেন হোগলা পাটি, চটের বস্তা, খবরের কাগজ বিছিয়ে নামাজ আদায় করেন। এর আগে র্যাব-পুলিশের কড়া নিরাপত্তা ব্যবস্থায় শুক্রবার বাদ ফজর ভারতের মাওলানা ওবায়দুল খোরশেদের আমবয়ানের মধ্য দিয়ে ইজতেমার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। তিনি উর্দুতে আম বয়ান করেন তার বয়ান বাংলায় তরজমা করেন বাংলাদেশের মাওলানা জাকির হোসেন।

তিন দিনব্যাপী বিশ্ব ইজতেমার প্রথম ধাপে ঢাকাসহ দেশের ১৬ জেলার মুসল্লিরা অংশ নিচ্ছেন। মুসল্লিরা জেলাওয়ারি নিজ নিজ খিত্তায় অবস্থান নিয়েছেন। আগামী ১৫ জানুয়ারি প্রথম ধাপের আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে।

এ দিকে বিশ্ব ইজতেমার সর্বশেষ সার্বিক নিরাপত্তা ব্যবস্থার ওপর পুলিশ ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) পক্ষ থেকে বৃহস্পতিবার দুপুরে ও বিকেলে আলাদাভাবে ব্রিফিং করা হয়। এতে পুলিশের অতিরিক্ত আইজি মইনুর রহমান চৌধুরী, র্যা বের ডিজি বেনজির আহম্মেদ, পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি এস এম মাহফুজুল হক নুরুজ্জামান, গাজীপুর জেলার এসপি হারুন-অর-রশিদ উপস্থিত ছিলেন। তারা জানান, জঙ্গি সংশ্লিষ্ট দেশগুলোর নাগরিকদের ওপর থাকছে বিশেষ নজরদারি। বিশ্ব ইজতেমা ময়দানে জঙ্গি হামলার কোনো আশঙ্কা নেই।

jamunanews24.com/anis/ 13 jan 2017

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �