বাড়বে শীত | jamunanews24.com

যমুনা নিউজ: উত্তরাঞ্চলের কয়েকটি জেলায় বয়ে যাচ্ছে শৈত্যপ্...

বাংলা  
 জাতীয়
বাড়বে শীত
Published : Friday, 13 January, 2017 at 3:38 PM,  Read :  128  times.
বাড়বে শীতযমুনা নিউজ: উত্তরাঞ্চলের কয়েকটি জেলায় বয়ে যাচ্ছে শৈত্যপ্রবাহ। শৈত্যপ্রবাহের এ পরিস্থিতি অব্যাহত থেকে বিস্তার লাভ করতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিদপ্তরের তথ্য মতে, গতরাতে রংপুরের রাজার হাটে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

এদিন বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় সর্বোচ্চ ২৫ ডি.সে ও সবৃনিম্ন ১২.৮ ডি.সে, চট্টগ্রামে সর্বোচ্চ ২৬ ডি.সে ও সর্বনিম্ন ১৪ ডি.সে, সিলেটে সর্বোচ্চ ২৫.৬ ডি.সে ও সবৃনিম্ন ১৩ডি.সে, রাজশাহীতে সর্বোচ্চ ২২.৬ ডি.সে ও সবৃনিম্ন ৯.২ ডি.সে, রংপুরে সর্বোচ্চ ২৪ ডি.সে ও সবৃনিম্ন ৬.৮ ডি.সে, খুলনায় সর্বোচ্চ ২৪ ডি.সে ও সবৃনিম্ন ১১.২ ডি.সে এবং বরিশালে সর্বোচ্চ ২৪.৬ ডি.সে ও সর্বনিম্ন ১২.৮ ডি.সে রেকর্ড করা হয়।

অধিদপ্তর জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় সারাদেশে রাতের তাপমাত্রা হ্রাস পেতে পারে। নদী অববাহিকায় গাঢ় কুয়াশাসহ সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পরতে পারে।তবে দিনের বেলার তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও পূর্ভাভাষে বলা হয়েছে।

আজ দুপুরে আবহাওয়া অধিদপ্তরের ওয়েবসাইটে এক দেখা এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নীলফামারী ও কুড়িগ্রাম অঞ্চলসমূহের উপর দিয়ে তীব্র শৈত্যপ্রবাহ, রাজশাহী বিভাগ, রংপুর বিভাগের অবশিষ্টাংশ এবং মাদারীপুর, টাঙ্গাইল, সীতাকুন্ড, রাঙ্গামাটি, শ্রীমঙ্গল ও কুষ্টিয়া অঞ্চলসমূহের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরণের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে।

পূর্বাভাসে বলা হয়েছে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুস্ক থাকতে পারে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, আন্দামান সাগর ও তৎসংলগ্ন উপকূলীয় এলাকায় অবস্থানরত লঘুচাপটি গুরুত্বহীন হয়ে পড়েছে। উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমী লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

jamunanews24.com/a.rahim/ jan 2017

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �