দুই শতাধিক রক্তদাতাকে সম্মানন... | jamunanews24.com

যমুনা নিউজ: অন্তত ২৫ ও ১০ বার স্বেচ্ছায় রক্তদান করেছেন-এমন দু...

বাংলা  
 জাতীয়
দুই শতাধিক রক্তদাতাকে সম্মাননা জানালো কোয়ান্টাম
Published : Friday, 13 January, 2017 at 3:18 PM,  Read :  63  times.
দুই শতাধিক রক্তদাতাকে সম্মাননা জানালো কোয়ান্টামযমুনা নিউজ: অন্তত ২৫ ও ১০ বার স্বেচ্ছায় রক্তদান করেছেন-এমন দুই শতাধিক স্বেচ্ছায় রক্তদাতাকে সম্মাননা জানালো স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন কোয়ান্টাম ফাউন্ডেশন।

শুক্রবার সকালে রাজধানীর জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে কোয়ান্টাম ফাউন্ডেশন আয়োজিত রক্তদাতাদের এই সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান।

কোয়ান্টাম ফাউন্ডেশনের প্রধান সমন্বয়ক মাদাম নাহার আল বোখারীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ফাউন্ডেশনের উপদেষ্টা ও বিএসএমএমইউ-এর সেন্টার ফর প্যালিয়েটিভ কেয়ারের প্রধান অধ্যাপক ডা. নিজাম উদ্দিন আহমদ।

স্বেচ্ছা রক্তদাতাদের পক্ষ থেকে অনুভূতি ব্যক্ত করেন সামিনা মুসতারিন ও নিয়মিত রক্তগ্রহীতাদের মধ্য থেকে অনুভূতি জানান থ্যালাসেমিয়া রোগী নিলুফার ইয়াসমীন।

প্রধান অতিথির বক্তব্যে বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান বলেন, মূমুর্ষূ রোগীর জীবন রক্ষা করার জন্য গুরুত্বপূর্ণ বিষয় রক্তদান। তিনি স্বেচ্ছায় রক্তদানকে মানব সেবার একটি মহৎ কাজ উল্লেখ করে এই কার্যক্রমকে এগিয়ে নিতে সকলকে উৎসাহিত করার আহ্বান জানান।

মাদাম নাহার আল বোখারী রক্তদাতাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানিয়ে স্বেচ্ছায় রক্তদানের মাধ্যমে দেশের রক্তের চাহিদার ঘাটতি মেটানোর আশা ব্যক্ত করেন।

তিনি জানান, বাংলাদেশে প্রতি বছর প্রায় ৬ লাখ ব্যাগ নিরাপদ ও সুস্থ রক্তের চাহিদা রয়েছে। রক্ত ঘাটতির বিপুল এ চাহিদা পূরণের লক্ষেই ১৯৯৬ সাল থেকে সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি ও স্বেচ্ছা রক্তদান কার্যক্রম চালিয়ে আসছে কোয়ান্টাম ফাউন্ডেশন। গত এক যুগের প্রচেষ্টায় প্রায় সাড়ে ৮ লাখের বেশি মানুষের জীবন রক্ষায় ভূমিকা রাখতে সক্ষম হয়েছে কোয়ান্টাম ফাউনেডশন।

সম্মাননা অনুষ্ঠানে স্বেচ্ছায় রক্তদাতাদের সনদপত্র, বিশেষ আইডি কার্ড, সম্মাননা ক্রেস্ট ও মেডেল প্রদান করা হয়।।

jamunanews24.com/sm/manik/ 13 Janu. 2017

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �