A PHP Error was encountered

Severity: Warning

Message: imagejpeg(assets/shares/bn/news-b1e32544dc409b126235d7b5bc98246e.jpeg): failed to open stream: Permission denied

Filename: controllers/Reader.php

Line Number: 352

Backtrace:

File: /var/www/html/old_jamuna/application/controllers/Reader.php
Line: 352
Function: imagejpeg

File: /var/www/html/old_jamuna/application/controllers/Reader.php
Line: 66
Function: call_user_func_array

File: /var/www/html/old_jamuna/index.php
Line: 295
Function: require_once

দেশের জন্য কিছু করতে পেরে গর্... | jamunanews24.com

দেশের জন্য কিছু করতে পেরে গর্... | jamunanews24.com

যমুনা নিউজ : কিছুদিন আগে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সাকিব ...

বাংলা  
 খেলা
দেশের জন্য কিছু করতে পেরে গর্বিত সাকিব
Published : Friday, 13 January, 2017 at 3:16 PM,  Read :  52  times.
দেশের জন্য কিছু করতে পেরে গর্বিত সাকিবযমুনা নিউজ : কিছুদিন আগে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সাকিব আল হাসান বলেছিলেন, এখন আর নিজের রেকর্ড নিয়ে ভাবেন না। দলের জন্য কিছু করার চেষ্টা করেন।

সাকিব যে মাপের ক্রিকেটার তাতে তার নিজের জন্য ভাবনাটা মানায় না। কারণ তার দিকে তাকিয়ে থাকে দল। তাকিয়ে থাকে কোটি কোটি ক্রিকেটপ্রেমী। সেই উপলব্ধিটা অনুধাবন করেই ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি করার পর সাকিব বললেন, তিনি দেশের জন্য কিছু করতে পেরে তিনি গর্বিত।

মুশফিকের ১৫৯ এবং সাকিবের ২১৭ রানের মহাকাব্যিক ইনিংস দ্বিতীয় দিন শেষে বাংলাদেশকে প্রায় সাড়ে ৫শ রানের কাছে নিয়ে গেছে।

এটাই তো দলের জন্য অবদান। দিনের খেলা শেষে তাই টিভি সাক্ষাৎকারে আতাহার আলী খানের এক প্রশ্নের জবাবে সাকিব বললেন, টেস্টে আমাদের ভালো কিছু করা দরকার ছিল। কারণ, ওয়ানডে ও টি- টোয়েন্টি সিরিজে আমরা ভালো করিনি।

আর ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরির পর নিজের অনুভূতি কী? সাকিব বললেন, নিজের জন্য বলে নয়, দেশের জন্য কিছু করতে পেরেই আমি গর্বিত। আল্লাহর অশেষ রহমতে আমি এমন একটা ইনিংস খেলতে পেরেছি।

কী পরিকল্পনা নিয়ে খেলেছেন সাকিব? নিজে ২৭৬ বল খেলেছেন। মুশফিকের সঙ্গে রেকর্ড জুটিতে পার করে দিয়েছেন ৮২ ওভারেরও বেশি। ইনিংসের ৩৮তম ওভারে ব্যাট হাতে নেমেছিলেন। আউট হয়েছেন ইনিংসের ১৩২তম ওভারে। এত দীর্ঘ সময় খেলার অভিজ্ঞতাও তো তার জন্য নতুন।

সাকিব জানালেন, আমরা আমাদের মতো করে খেলতে চেয়েছি। ওয়েলিংটনের উইকেট আজ ব্যাটিং করার উপযোগী ছিল। কিন্তু এটাও সত্যি, ওদের দুর্দান্ত কিছু বোলার আছে। কিছু কিছু বল খেলার জন্য কঠিনও ছিল। আর আউট হতে তো একটা মাত্রই বল লাগে। আমরা পরিকল্পনা করেছিলাম বলের ধরন বুঝে খেলব। আমি নিজে বল খুব ভালো দেখছিলাম। নিজেকে বোঝাচ্ছিলাম, মাথা ঠাণ্ডা করে খেললে রান আসবেই।

আজ ৫ রানে দিন শুরু করে প্রায় সারাটা দিন ব্যাটিং করে ২১৭ রানের ইনিংস খেলেছেন। মুশফিকের সঙ্গে গড়েছেন রেকর্ড গড়া ৩৫৯ রানের জুটি। মুশফিক নিজে ১৫৯ করে আউট হয়েছেন। বাংলাদেশও ওয়েলিংটন টেস্টের দ্বিতীয় দিন শেষ করেছে ৭ উইকেটে ৫৪২ রান নিয়ে।

মুশফিকের তৃপ্তিটা বাড়ছে তিনি একই সঙ্গে দলের অধিনায়ক বলেও। ওয়ানডে সিরিজে চোট পেয়ে মাঠের বাইরে ছিলেন। আজকের ইনিংস দেখে মনে হয়নি এতো লম্বা সময় খেলায় ছিলেন না। নিজের ইনিংসটার চেয়ে মুশফিকের তৃপ্তি বেশি করে ঝরল দলের এমন শক্ত অবস্থানে।

jamunanews24.com/sm/ 13 Janu. 2017

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �