ফ্রিডম মেডেল পেয়ে অশ্রুসিক্ত ... | jamunanews24.com

যমুনা নিউজ : যুক্তরাষ্ট্রের ইতিহাসে জো বাইডেনকে যোগ্যতম ভাইস ...

বাংলা  
 আন্তর্জাতিক
ফ্রিডম মেডেল পেয়ে অশ্রুসিক্ত বাইডেন
Published : Friday, 13 January, 2017 at 1:22 PM,  Read :  41  times.
ফ্রিডম মেডেল পেয়ে অশ্রুসিক্ত বাইডেনযমুনা নিউজ : যুক্তরাষ্ট্রের ইতিহাসে জো বাইডেনকে যোগ্যতম ভাইস প্রেসিডেন্ট উল্লেখ করে প্রেসিডেন্সিয়াল মেডেল অব ফ্রিডম সম্মাননা দেয়া হয়েছে। প্রেসিডেন্সিয়াল মেডেল অব ফ্রিডম যুক্তরাষ্ট্রের সর্বোচ্চ বেসামরিক সম্মাননা।

এর আগে এই সম্মাননা প্রেসিডেন্ট ডোনাল্ড রিগ্যান, দ্বিতীয় পোপ জন পল এবং কলিন পাওয়েলকে দেয়া হয়েছে। বৃহস্পতিবার ওয়াশিংটন ডিসির হোয়াইট হাউসে প্রেসিডেন্ট বারাক ওবামা এ সম্মাননার আকস্মিক ঘোষণা দেন। এ সময় ভাইস প্রেসিডেন্ট জো বাইডেনকে অশ্রুসিক্ত হতে দেখা যায়। বিবিসির প্রতিবেদনে শুক্রবার এ তথ্য প্রকাশিত হয়।

এ সম্মাননা দেয়ার সময় জো বাইডেনকে একজন নিঃস্বার্থ দেশপ্রেমিক এবং কর্মবীর হিসেবে উল্লেখ করেন বারাক ওবামা। ২০০৮ সালে জো বাইডেনকে ভাইস প্রেসিডেন্ট হিসেবে সঙ্গে নেওয়ার বিষয়টি নিজের জীবনের একটি সেরা সিদ্ধান্ত বলে মন্তব্য করেন বিদায়ী প্রেসিডেন্ট বারাক ওবামা। তিনি বলেন, জো বাইডেন আমেরিকার ইতিহাসে এক সিংহ পুরুষ।

এ সময় আবেগে আপ্লুত জো বাইডেন বলেন, এ সম্মাননা কোনো অবস্থায় আমার প্রাপ্য নয় বলে মনে করি। তবে আমি জানি প্রেসিডেন্টের হৃদয় থেকে আসা সম্মানে তিনি আমাকে সম্মানিত করেছেন। গত আট বছর মার্কিন রাজনীতিতে অত্যন্ত ঘনিষ্ঠভাবে কাজ করার জন্য বারাক ওবামা এবং জো বাইডেন রাজনৈতিক জুটি হিসেবে সব মহলে প্রশংসিত হয়েছেন।

jamunanews24.com/kabir/13 January 2017

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �