সাকিবের পর মুশফিকেরও সেঞ্চুরি | jamunanews24.com

স্পোর্টস ডেস্ক: রান বন্যা বয়ে যাচ্ছে ওয়েলিংটনে। ওয়ানডে এবং টি...

বাংলা  
 খেলা
সাকিবের পর মুশফিকেরও সেঞ্চুরি
Published : Friday, 13 January, 2017 at 9:08 AM,  Read :  58  times.
সাকিবের পর মুশফিকেরও সেঞ্চুরিস্পোর্টস ডেস্ক: রান বন্যা বয়ে যাচ্ছে ওয়েলিংটনে। ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজে যে ব্যাটিং নিয়ে বাংলাদেশের আক্ষেপ ছিল সেই ব্যাটিংয়ে উজ্জ্বল হয়ে উঠেছে টিম টাইগার।

ওয়েলিংটন টেস্টের দ্বিতীয় দিনে সাকিব আল হাসানের পর সেঞ্চুরি তুলে নিয়েছেন টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম। হ্যামস্ট্রিংয়ের ইনজুরি থেকে ফিরেই মুশির এই দারুণ পারফর্মেন্স

১৭৯ বলে ১৭টি বাউন্ডারি হাঁকিয়ে তিন অংকে পৌঁছান 'মি. ডিপেন্ডেবল'। নার্ভাস নাইন্টিতে পৌঁছে একটু নার্ভাস লাগছিল ধীর স্থির মেজাজের এই ব্যাটসম্যানকে। কিন্তু দারুণভাবেই নিজের টেস্ট ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি পূরণ করেছেন তিনি। মুশি সর্বশেষ সেঞ্চুরি করেছিলেন ২০১৪ সালের ৫ সেপ্টেম্বর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে কিংসটাউন টেস্টে। তার প্রথম টেস্ট সেঞ্চুরি ভারতের বিপক্ষে ২০১০ সালে চিটাগং টেস্টে।

এর আগে মিচেল স্যান্টনারকে ৪ হাঁকিয়ে নিউজিল্যান্ডে প্রথমবারের মত হাফ সেঞ্চুরি পূরণ করেন মুশফিক। ১০২ বলে হাফ সেঞ্চুরি স্পর্শ করতে ৭টি বাউন্ডারি হাঁকান বাংলাদেশের অধিনায়ক। আশ্চর্য হলেও সত্য যে, দেশটিতে আগের ৬ ইনিংসে সব মিলিয়ে ৫০ রান করেছিলেন তিনি! নিউজিল্যান্ডে মুশফিকের আগের তিন টেস্টে ৬ ইনিংসের রান হলো ৭, ৬, ৮, ০, ৭, ২২!

দলের দুই তারকা ব্যাটসম্যানের জোড়া সেঞ্চুরিতে ভর করে বিশাল স্কোর গড়তে যাচ্ছে বাংলাদেশ। সাকিব ও মুশফিক মিলে ইতোমধ্যেই নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বোচ্চ রানের জুটির রেকর্ড গড়েছেন। এর আগে ২০০৮ সালে ডানেডিনে জুনায়েদ সিদ্দিকের সঙ্গে তামিম ইকবালের ১৬১ রানের উদ্বোধনী জুটির রান ওয়েলিংটনে ছাড়িয়ে যান সাকিব-মুশফিক।

jamunanews24.com/anis/ 13 jan 2017

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �