সাখাওয়াতের পাশে নেই শীর্ষ ৩ নেতা | jamunanews24.com

যমুনা নিউজ: অ্যাডভোকেট সাখাওয়াত হোসেনকে দলীয় মেয়র প্রার্থী বা...

বাংলা  
 জাতীয়
সাখাওয়াতের পাশে নেই শীর্ষ ৩ নেতা
Published : Thursday, 1 December, 2016 at 9:27 PM,  Read :  306  times.
সাখাওয়াতের পাশে নেই শীর্ষ ৩ নেতাযমুনা নিউজ: অ্যাডভোকেট সাখাওয়াত হোসেনকে দলীয় মেয়র প্রার্থী বানিয়েই উধাও হয়ে গেলেন নারায়ণগঞ্জ বিএনপির শীর্ষ নেতারা। স্থানীয় নেতাকর্মীরা বলছেন, নারায়ণগঞ্জ বিএনপির সভাপতি অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার, সাবেক এমপি অ্যাডভোকেট আবুল কালাম ও মো. গিয়াসউদ্দিন সাখাওয়াতকে হাত-পা বেঁধে নদীতে পেলে দিয়ে এখন তার পাশে নেই। তিনি নিজের চেষ্টাতেই বাঁচার লড়াই করছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বহু নাটকীয়তার পর আলোচিত নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে দলীয় প্রার্থী ঘোষণা করে বিএনপি। দলটির হাই-কমান্ড এ পদে প্রার্থী হওয়ার জন্য জেলার তিন হেভিওয়েট নেতা তৈমূর আলম খন্দকার, আবুল কালাম ও গিয়াসউদ্দিকে প্রস্তাব দেয়। কিন্তু সময়ের আলোকে নেতৃত্ব যোগ্যতা বিবেচনা করে প্রার্থী হিসেবে সারাদেশে আলোচিত সেভেন মার্ডার মামলার বাদি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানকে সমর্থন দেয় তৃণমূল। তাদের সমর্থনের পরিপ্রেক্ষিতে সাখাওয়াতকে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন দেয় কেন্দ্রীয় বিএনপি।

মনোনয়ন পাওয়ার পর থেকে সাখাওয়াত ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন পরিচিত হতে। কারণ আইনজীবী হিসেবে সাখাওয়াতের ব্যাপক পরিচিতি থাকলেও রাজনীতির মাঠ তথা ভোটের মাঠে তার তেমন একটা পরিচিতি নেই। এই পরিচয় পর্বের কোথাও দেখা মিলছে না নারায়ণগঞ্জ বিএনপির শীর্ষ তিন নেতার। যার ফলে সাখাওয়াতকে নিজে গিয়ে নিজের পরিচয় সব জায়গায় দিতে হচ্ছে। যা অপমানজনক বলে মনে করছেন রাজনৈতিক নেতারা। তারা মনে করেন, এই পরিচয় পর্বে যদি নারায়ণগঞ্জের জনপ্রিয় এই নেতারা উপস্থিত থাকতেন এবং ভোটারদের কাছে সাখাওয়াতকে পরিচয় করিয়ে দিতেন, তবে তা সাখাওয়াতের জন্য অনেকটা সহজ হতো ভোটারদের কাছাকাছি পৌঁছানো।

স্থানীয় নেতারা জানান, সাখাওয়াত হোসেন মনোনয়নপত্র জমা দেওয়ার পর ছুটে যান নাসিক নির্বাচনের অন্যতম ভোট ব্যাংক সিদ্ধিরগঞ্জের ভোটারদের কাছে। কিন্তু তার সঙ্গে ছিলেন না সিদ্ধিরগঞ্জ বিএনপির শীর্ষ নেতা মো. গিয়াসউদ্দিন। তিনি যদি সাখাওয়াতের পাশে থাকতেন, তবে সিদ্ধিরগঞ্জের ভোটারদের কাছে গিয়ে তার বলতে হতো না ‘আমি শাখাওয়াত হোসেন। নাসিক নির্বাচনে আমি বিএনপির প্রার্থী’।

তেমনি নাসিকের আরেক ভোট ব্যাংক বন্দরের ভোটারদের সঙ্গে পরিচিত হতে সাখাওয়াত পাশে পাননি বন্দরের সাবেক সংসদ সদস্য আবুল কালামকে। সাখাওয়াত কাছে পাননি সদরের ভোটারদের কাছে পরিচিত তথা সদরের অধিবাসী ও জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারকে।

স্থানীয় নেতারা শঙ্কা প্রকাশ করে জানান, নির্বাচনের শুরুতেই সাখাওয়াতের পাশে এ তিন নেতার অনুপস্থিতি কঠিন অবস্থার মাঝে ফেলে দিয়েছে বহুদিন পর ধানের শীষে ভোট দেওয়ার সুযোগ পাওয়া নারায়ণগঞ্জ বিএনপির নেতাকর্মী ও সমর্থকদের। নির্বাচনের বাকিটা সময় কি তাহলে সাখাওয়াতকে এভাবেই একাকী পথ চলতে হবে, নাকি সকল বিভেদ আর দ্বন্দ সংঘাত ভুলে দলীয় প্রতীক ধানের শীষকে বিজয়ী করতে সাখাওয়াতের পক্ষে ঐক্যবদ্ধ হয়ে মাঠে নামবেন-তাই এখন দেখার বিষয়।

jamunanews24.com/a.rahim/Roushan/01 December 2016

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �