উদযাপিত হবে জাতীয় পাট দিবস | jamunanews24.com

যমুনা নিউজ: পাটের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনাসহ এ খাতের উন্নয়নের...

বাংলা  
 জাতীয়
উদযাপিত হবে জাতীয় পাট দিবস
Published : Thursday, 1 December, 2016 at 8:34 PM,  Read :  31  times.
উদযাপিত হবে জাতীয় পাট দিবসযমুনা নিউজ: পাটের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনাসহ এ খাতের উন্নয়নের লক্ষ্যে প্রখমবারের মতো আগামী ০৬ মার্চ ‘জাতীয় পাট দিবস’ উদযাপিত হবে। বিভিন্ন কূটনৈতিক মিশনসহ সারাদেশ নানা কর্মসূচি পালনের মাধ্যমে দিবসটি উদযাপন করবে বস্ত্র ও পাট মন্ত্রণালয়।

বৃহস্পতিবার বাংলাদেশ সচিবালয়ে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সভা কক্ষে অনুষ্ঠিত ‘জাতীয় পাট দিবস’ উদযাপনের প্রস্তুতিমূলক সভায় এ কর্মসূচির ঘোষণা দেন বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম।

সভায় জানানো হয়, দিবসটি উপলক্ষে ইউনিয়ন, উপজেলা, জেলা, বিভাগীয় শহর থেকে পাট চাষীসহ সকলকে অর্ন্তভুক্ত করা হবে। শোভাযাত্রা, ব্যানার, পোস্টারসহ পাট চাষ সংশ্লিষ্ট এলাকাগুলোতে বিশেষ আয়োজন করা হবে।
এ ছাড়া পাট মিল এলাকাগুলোতে আলোক সজ্জাসহ তোরণ নির্মাণ করা হবে। রাজধানীতে অনুষ্ঠিত হবে বিশেষ আর্কষণীয় শোভাযাত্রা, পাটজাত পণ্যের মেলা।

সভায় প্রতিমন্ত্রী মির্জা আজম বলেন, পাটশিল্পে সরকারের সুদক্ষ নেতৃত্বে ও পরিচালনায় নতুন প্রাণের সঞ্চার হয়েছে। পাট শিল্পের এ অগ্রযাত্রাকে ধরে রাখতে দেশের অভ্যন্তরে ৬টি পণ্য (ধান, গম, চাল, ভুট্টা, চিনি এবং সার মোড়কীকরণের ক্ষেত্রে পাটজাত পণ্যের ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। শিগগিরই আরো ১২টি পণ্য মোড়কীকরণের ক্ষেত্রে পাটজাত পণ্যের ব্যবহার বাধ্যতামূলক করা হচ্ছে।

চলতি বছরের ৬ মার্চ পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন-২০১০ সফলভাবে বাস্তবায়ন উদযাপন উপলক্ষ্যে অনুষ্ঠিত সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘জাতীয় পাট দিবস’ পালনের ঘোষণা দেন।

jamunanew24.com/A.Khalid/azad/Roushan/manik/01 December 2016

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �