পার্বত্য শান্তি চুক্তির ১৯ বছর | jamunanews24.com

যমুনা নিউজ: পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির ১৯ বছর পূর্তি শ...

বাংলা  
 জাতীয়
পার্বত্য শান্তি চুক্তির ১৯ বছর
Published : Thursday, 1 December, 2016 at 7:12 PM,  Read :  74  times.
পার্বত্য শান্তি চুক্তির ১৯ বছরযমুনা নিউজ: পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির ১৯ বছর পূর্তি শুক্রবার। ১৯৯৭ সালের ২ ডিসেম্বর বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের আমলে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) মধ্যে সম্পাদিত শান্তি চুক্তির মাধ্যমে প্রায় দুই দশকের রক্তক্ষয়ী সংঘর্ষের অবসান ঘটে।

সরকারের পক্ষে তৎকালীন চিফ হুইপ আবুল হাসানাত আবদুল্লাহ ও শান্তি বাহিনীর পক্ষে জনসংহতি সমিতির প্রধান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা (সন্তু লারমা) শান্তি চুক্তিতে স্বাক্ষর করেন।

পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির ১৯ বছর পূর্তি উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন।

বাণীতে রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, শান্তি চুক্তি বাস্তবায়নের ধারাবাহিকতায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় এবং পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ গঠন করা হয়েছে। শান্তি চুক্তির মাধ্যমে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের মানুষের আর্থ-সামাজিক ও সংস্কৃতিক উন্নয়ন ত্বরান্বিত হচ্ছে। পার্বত্য জেলাসমূহের উন্নয়ন সম্ভাবনাকে কাজে লাগাতে এবং প্রিয় মাতৃভূমির উন্নয়নে দলমত নির্বিশেষে সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান তিনি।

প্রধানমন্ত্রী পার্বত্য শান্তি চুক্তির ১৯ বছর পূর্তি উপলক্ষে তার বাণীতে পার্বত্য চট্টগ্রামবাসীসহ দেশবাসীকে শুভেচ্ছা জানান এবং শান্তি চুক্তির পূর্ণ বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করেন।

এদিকে, পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির ১৯ বছর পূর্তি উপলক্ষে শুক্রবার সকাল ১০টায় হোটেল সুন্দরবনে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি আলোচনা সভার আয়োজন করেছে। সংগঠনের সভাপতি জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমার সভাপতিত্বে সভায় সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম প্রমুখ উপস্থিত থাকবেন।

jamunanews24.com/azad/Roushan/manik/01 December 2016

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �