A PHP Error was encountered

Severity: Warning

Message: imagejpeg(assets/shares/bn/news-be41f16db6ffaafc5004cf958600ae51.jpeg): failed to open stream: Permission denied

Filename: controllers/Reader.php

Line Number: 352

Backtrace:

File: /var/www/html/old_jamuna/application/controllers/Reader.php
Line: 352
Function: imagejpeg

File: /var/www/html/old_jamuna/application/controllers/Reader.php
Line: 66
Function: call_user_func_array

File: /var/www/html/old_jamuna/index.php
Line: 295
Function: require_once

পুঁজিবাজারে নজর দেয়ার আহ্বান ... | jamunanews24.com

পুঁজিবাজারে নজর দেয়ার আহ্বান ... | jamunanews24.com

যমুনা নিউজ: পুঁজিবাজার দেশের অর্থনীতির মূল চালিকা শক্তি। তাই ...

বাংলা  
 শেয়ার মার্কেট
পুঁজিবাজারে নজর দেয়ার আহ্বান বাণিজ্যমন্ত্রীর
Published : Thursday, 1 December, 2016 at 6:00 PM,  Read :  40  times.
পুঁজিবাজারে নজর দেয়ার আহ্বান বাণিজ্যমন্ত্রীরযমুনা নিউজ: পুঁজিবাজার দেশের অর্থনীতির মূল চালিকা শক্তি। তাই পুঁজিবাজারের দিকে নজর দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) ভবনে অনলাইন নিউজ পোর্টাল অর্থসূচক আয়োজিত তিন দিনব্যাপী ক্যাপিটাল মার্কেট এক্সপো-২০১৬ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

মন্ত্রী বলেন, দেশের পুঁজিবাজার এখন স্থিতিশীল। এ কারণে শেয়ার মার্কেটে আজ (বৃহস্পতিবার) প্রথম দুই ঘণ্টায় ৪০০ কোটি টাকা লেনদেন হয়েছে।

দেশের অর্থনৈতিক উন্নয়নে পুঁজিবাজার ঐতিহাসিক ভূমিকা পালন করছে উল্লেখ করে মন্ত্রী বলেন, ২০১০ সালে শেয়ারবাজারে যে ঘটনা ঘটেছে এটা অনাকাঙ্ক্ষিত। সামনের দিনগুলোতে যেন অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে সেদিকে নজর রাখতে হবে এবং ব্যাংগুলোকে এসব বিষয়ে সচেতন থাকতে হবে।

মন্ত্রী বলেন, আমাদের দেশে মাল্টি-ন্যাশনাল কোম্পানিগুলো আরামে ব্যবসা করে যাচ্ছে। কিন্তু তারা পুঁজিবাজারে আসতে চায় না। ব্যবসা করতে হলে তাদের পুঁজিবাজারে আসতে হবে।

দেশের আইটি খাতের অর্জন প্রসঙ্গে তোফায়েল আহমেদ বলেন, আমরা ২০১৮ সালে দেশের আইটি খাত থেকে ১ বিলিয়ন মার্কিন ডলার এবং ২০২১ সালে ৫ বিলিয়ন ডলার আয় করব। তাই দেশের অর্থনৈতিক গতিশীলতা বাড়াতে আইটি খাতকেও গুরুত্ব দিতে হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান ড. এম খাইরুল হোসেন, ঢাকা স্টক এক্সচেঞ্জের ব্যবস্থাপনা পরিচালক কে এ এম মাজেদুর রহমান, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের ব্যবস্থাপনা পরিচালক সাইফুর রহমান মমজুমদার, ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশনের সভাপতি আহমেদ রশিদ লালী, মার্সেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ছায়েদুর রহমান প্রমুখ।

jamunanews24.com/Faruque/azad/Roushan/manik/01 December 2016

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �