ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শেষ | jamunanews24.com

যমুনা নিউজ: সপ্তাহের শেষ কাযর্দিবসে ঊর্ধ্বমুখী প্রবণতায় শেষ হ...

বাংলা  
 শেয়ার মার্কেট
ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শেষ
Published : Thursday, 1 December, 2016 at 5:16 PM,  Read :  8  times.
ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শেষযমুনা নিউজ: সপ্তাহের শেষ কাযর্দিবসে ঊর্ধ্বমুখী প্রবণতায় শেষ হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞের (সিএসই) লেনদেন। দিনশেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৮০৩ কোটি টাকা। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ৩২৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ১৪৯টির, কমেছে ১২৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৫১টির শেয়ার দর। ডিএসইতে ৮০৩ কোটি ৪৫ লাখ ৩৪ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। আগের দিনে যা ছিল ৬৩০ কোটি ৫৮ লাখ ৫ হাজার টাকা।

দিনশেষে ডিএসইএক্স ব্র্রড ইনডেক্স ২১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৮২৩.০২ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১৪৯.৫১ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৮৭ পয়েন্টে।

অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৫৩ কোটি ৫৯ লাখ ১ হাজার ৮৯১ টাকা।

সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৬৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪৮৪০.৫৫ পয়েন্টে। দিনশেষে ২ কোটি ৩৯ লাখ ৭ হাজার ৯০৩টি শেয়ার হাতবদল হয়।

সিএসইতে মোট ২৫৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ১২৪ টির, কমেছে ৯১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯টির।

jamunanews24.com/Antu/Roushan/manik/01 December 2016

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �