শুরু হলো পুঁজিবাজার মেলা | jamunanews24.com

যমুনা নিউজ: রাজধানীতে শুরু হয়েছে বাংলাদেশের সবচেয়ে বড় পুঁজিবা...

বাংলা  
 অর্থনীতি
শুরু হলো পুঁজিবাজার মেলা
Published : Thursday, 1 December, 2016 at 4:28 PM,  Read :  30  times.
শুরু হলো পুঁজিবাজার মেলাযমুনা নিউজ: রাজধানীতে শুরু হয়েছে বাংলাদেশের সবচেয়ে বড় পুঁজিবাজার মেলা বাংলাদেশ ক্যাপিটাল মার্কেট এক্সপো ২০১৬।

অনলাইন নিউজ পোর্টাল অর্থসূচক আয়োজিত তিন দিনব্যাপী এ মেলা বৃহস্পতিবার সকালে রাজধানীর ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি)-তে শুরু হয়েছে।

মেলার উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

শেয়ারবাজারের নতুন ব্র্যান্ডিং আর সচেতনতা বাড়ানোর লক্ষ্যে পুঁজিবাজারের সব স্টেকহোল্ডারকে নিয়ে বর্ণাঢ্য এই মেলায় চলবে ৩ ডিসেম্বর পর্যন্ত । মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে শুরু হয়ে চলবে রাত ৮টা পর্যন্ত।

ব্রোকারহাউজ, মার্চেন্ট ব্যাংক, অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি, ক্রেডিট রেটিং এজেন্সি, অডিট ফার্ম এবং পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি প্রায় ৪০টি স্টলে তাদের সেবা-পণ্য প্রদর্শনের আয়োজন শুরু করেছে। এসব স্টলে বিনিয়োগকারীরা বিশেষ ছাড়ে বিও একাউন্ট খুলতে পারবে। এর সঙ্গে রয়েছে বিভিন্ন ধরনের গিফট।

১ ডিসেম্বর বিকেল ৫টায় অনুষ্ঠিত হবে ‘মিউচ্যুয়াল ফান্ড: সম্ভাবনা ও চ্যালেঞ্জ’ শিরোনামে সেমিনার। এতে সেশনচেয়ার হিসেবে থাকবেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের সাবেক কমিশনার, আইসিএমএবির সভাপতি ও আইডিএলসি ফাইন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক আরিফ খান।

এক্সপোর দ্বিতীয় দিন ২ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় শেয়ারবাজারে বিনিয়োগের কৌশল সংক্রান্ত কর্মশালা অনুষ্ঠিত হবে। এ ছাড়া বিকেলে থাকছে সিমেন্ট খাত বিষয়ক বিশেষ সেশন।

৩ ডিসেম্বর শনিবার সকালে থাকছে ‘তালিকাভুক্ত কোম্পানির সুশাসন: বাস্তব অবস্থা ও করণীয়’শীর্ষক সেমিনারে প্রধান অতিথি থাকবেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ড. এ বি মির্জ্জা আজিজুল ইসলাম।

এ ছাড়া, বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে ‘অর্থনৈতিক উন্নয়নে পুঁজিবাজারের ভূমিকা’শীর্ষক সেমিনার। এতে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান।

এ ছাড়া প্রবেশে কুপনের র্যা ফেল জিতে পেতে পারেন মোটরসাইকেল, মোবাইলসহ মূল্যবান সব পুরস্কার।

jamunanews24.com/Antu/anis/manik/ 01 December 2016

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �