হার্ট অব এশিয়া সম্মেলনে যোগ দ... | jamunanews24.com

যমুনা নিউজ: পাক পররাষ্ট্র উপদেষ্টা সারতাজ আজিজের নেতৃত্বে একট...

বাংলা  
 আন্তর্জাতিক
হার্ট অব এশিয়া সম্মেলনে যোগ দিতে যাচ্ছে পাকিস্তান
Published : Thursday, 1 December, 2016 at 3:49 PM,  Read :  10  times.
হার্ট অব এশিয়া সম্মেলনে যোগ দিতে যাচ্ছে পাকিস্তানযমুনা নিউজ: পাক পররাষ্ট্র উপদেষ্টা সারতাজ আজিজের নেতৃত্বে একটি প্রতিনিধি দল ভারতের অমৃতসরে অনুষ্ঠেয় আফগান বিষয়ক ‘হার্ট অব এশিয়া’ সম্মেলনে যোগ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান। আগামী শনিবার থেকে শুরু হবে দুই দিনব্যাপী এ সম্মেলন। তবে মন্ত্রী পর্যায়ের এ সম্মেলনের ফাঁকে দুই দেশের মধ্যে কোনো দ্বিপক্ষীয় বৈঠক হবে না।

বৈঠকের বিষয়ে পাকিস্তানের এক সরকারি কর্মকর্তা ইংরেজি দৈনিক ডনকে বলেছেন, আমরা ভারতের পক্ষ থেকে বৈঠকের বিষয়ে কোনো সদিচ্ছা দেখছি না; বল এখন ভারতের কোর্টে। তবে বৈঠকের বিষয়ে আমাদের আগ্রহ রয়েছে। চলতি বছর পাকিস্তানে সার্ক শীর্ষ সম্মেলনে ভারতসহ কয়েকটি দেশ যোগ না দেয়ায় সে সম্মেলন স্থগিত হয়ে গেছে। কিন্তু ভারতে অনুষ্ঠিতব্য হার্ট অব এশিয়া সম্মেলনে যোগ দিতে যাচ্ছে পাকিস্তান।

এর আগে ইসলামাবাদে অনুষ্ঠিত হার্ট অব এশিয়া বৈঠকে ভারত যোগ দিয়েছিল এবং সে সময় দুই দেশের মধ্যকার বিরাজমান সমস্যা সমাধানে পূর্ণাঙ্গ দ্বিপক্ষীয় সংলাপ শুরুর কথা ছিল। কিন্তু গত জানুয়ারি মাসে পাঠানকোট ঘাঁটিতে সন্ত্রাসী হামলার পর সে বৈঠক হয়নি। হামলার জন্য পাকিস্তানকে দায়ী করে আসছে ভারত। অবশ্য, পাকিস্তান সে অভিযোগ প্রত্যাখ্যান করেছে।

jamunanews24.com/ali/Roushan/01 December 2016

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �