ঢাকায় এশীয় চারুকলা প্রদর্শনী ... | jamunanews24.com

যমুনা নিউজ: ৫৫টি দেশের অংশগ্রহণে আজ বৃহস্পতিবার থেকে শুরু হয়ে...

বাংলা  
 জাতীয়
ঢাকায় এশীয় চারুকলা প্রদর্শনী শুরু
Published : Thursday, 1 December, 2016 at 1:12 PM,  Read :  80  times.
ঢাকায় এশীয় চারুকলা প্রদর্শনী শুরুযমুনা নিউজ: ৫৫টি দেশের অংশগ্রহণে আজ বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে মাসব্যাপী দ্বিবার্ষিক এশীয় চারুকলা প্রদর্শনী বাংলাদেশ ২০১৬।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালায় ১৭তম এ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

এ প্রদর্শনী ১ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত চলবে। প্রতিদিন সকাল ১১টা থেকে শুরু হয়ে চলবে রাত ৮ পর্যন্ত। সকল দর্শকের জন্য এ প্রদর্শনী উন্মুক্ত থাকবে।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় বাংলাদেশ শিল্পকলা একাডেমী আয়োজিত চারুকলা বিষয়ক সর্ববৃহৎ প্রদর্শনী এটি।

আজ সকালে দ্বিবার্ষিক এশীয় চারুকলা প্রদর্শনী বাংলাদেশ জাতীয় সংগীত গাওয়ার মধ্য দিয়ে প্রদর্শনী অনুষ্ঠানটি শুরু হয়েছে।

প্রদর্শনীতে বাংলাদেশসহ অংশগ্রহণকারী অন্য দেশগুলো হলো- আর্জেন্টিনা, অস্ট্রিয়া, ভুটান, ব্রুনাই, বুলগেরিয়া, কম্বোডিয়া, কানাডা, চিলি, কলোম্বিয়া, ক্রোয়েশিয়া, উত্তর কোরিয়া, মিশর, ফিনল্যান্ড, ফ্রান্স, জার্মানী, গ্রীস, ভারত, ইন্দোনেশিয়া, ইরান, ইতালি, জাপান, কুয়েত, লেবানন, লুক্সেমবার্গ, মালোয়শিয়া, মরিশাস, মায়ানমার, নেপাল, নেদারল্যান্ড, নরওয়ে, ওমান, পাকিস্তান, ফিলিস্তান, পেরু, ফিলিপাইনস, পোল্যান্ড, কাতার, দক্ষিণ কোরিয়া, রিইউনিয়ন, আইল্যান্ড, রাশিয়া, সৌদি আরব, সিঙ্গাপুর, সাউথ আফ্রিকা, আয়ারল্যান্ড, শ্রীলঙ্কা, তাজিকিস্তান, থাইল্যান্ড, তুরস্ক, ইংল্যান্ড, আমেরিকা, ভিয়েতনাম এবং উজবেকিন্তান।

প্রদর্শনীটি উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এ ছাড়া উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জাম নূর, বাংলাদেশ শিল্পকলা একাডেমির
মহাপরিচালক লিয়াকত আলী লাকী, উত্তর কোরিয়ার সংস্কৃতি মন্ত্রণালয়ের ভাইস মিনিস্টার মি. ও ইয়ং চোল, থাইল্যান্ডের ভাইস মিনিস্টার মিস. চাওরো কাসিতসুন অরং ট্রং প্রমুখ।

jamunanews24.com/ faruk/anis/ 01 December 2016

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �