রিয়াল-অ্যাতলেটিকোর জয়ে বার্সা... | jamunanews24.com

স্পোর্টস ডেস্ক: স্পেনের দ্বিতীয় সর্বোচ্চ ঘরোয়া লিগ কোপা দেল র...

বাংলা  
 খেলা
রিয়াল-অ্যাতলেটিকোর জয়ে বার্সার হোঁচট
Published : Thursday, 1 December, 2016 at 1:00 PM,  Read :  7  times.
রিয়াল-অ্যাতলেটিকোর জয়ে বার্সার হোঁচটস্পোর্টস ডেস্ক: স্পেনের দ্বিতীয় সর্বোচ্চ ঘরোয়া লিগ কোপা দেল রে’র ম্যাচে বুধবার রাতে মাঠে নামে জায়ান্ট সব দল। যেখানে রিয়াল মাদ্রিদ ও তার নগরপ্রতিদ্বন্দ্বী ক্লাব অ্যাথলেটিকো মাদ্রিদ বড় জয় তুলে নেয়। তবে লা লিগার পর এই টুর্নামেন্টেও হোঁচট খেল বার্সেলোনা।

রোববার লা লিগার ম্যাচে এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে বার্সা। তাই কোপা দেল রে’র ম্যাচে কোনো দলই তাদের বড় তারকাদের মাঠে নামায়নি। দিয়েছে এক ম্যাচের বিশ্রাম। ছিলেন না মেসি-সুয়ারেজ-নেইমার বা রোনালদো-বেনজেমা-বেল কেউই। এমনকি অ্যাথলেটিকো মাদ্রিদও বিশ্রাম দিয়েছে বড় তারকাদের।

অ্যাতলেটিকো ও বার্সা ৩২ পর্বের খেলায় প্রথম লেগের ম্যাচে নামে। তবে রিয়াল নামে দ্বিতীয় লেগের খেলায়। যেখানে কালচারাল লিওনেসার বিপক্ষে প্রথম লেগে ৭-১ গোলে এগিয়ে থাকার পর দ্বিতীয় লেগেও ৬-১ গোলের বড় জয় তুলে নেয়। আর দুই লেগ মিলিয়ে ১৩-২ ব্যবধানের জয় নিয়ে শেষ ষোলো নিশ্চিত করে জিনেদিন জিদানের শিষ্যরা।

অন্যদিকে নগরপ্রতিদ্বন্দ্বী অ্যাথলেটিকো মাদ্রিদ প্রথম লেগের ম্যাচেই গুইজুয়েলোর বিপক্ষে জয় পেয়েছে ৬-০ গোলে। তবে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত হারকুলেসের বিপক্ষে ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছেড়েছে লুইস এনরিকের বার্সা।

রিয়াল দ্বিতীয় লেগের ম্যাচে এদিন ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে খেলতে নামে। আর দলের হয়ে হ্যাটট্রিক করেন মারিয়ানো দিয়াজ। একটি করে গোল করেন জেমস রদ্রিগেজ ও ফার্নান্দেজ। তবে বিপক্ষের ফুটবলার সেজার মোরগাদো করেন আত্মঘাতি গোল। লিওনেসার হয়ে একমাত্র গোলটি করেন ইয়েরে গঞ্জালেজ। শেষ পর্যন্ত ৬-১ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে জিদান শিষ্যরা।

অপরদিকে প্রতিপক্ষের মাঠ স্তাদিও মিউনিসিপাল দি গুইজুয়েলোতে খেলতে নেমেই বড় জয় পায় অ্যাথলেটিকো। দলের হয়ে ইয়ান্নিক ফেরেইরা ক্যারাসাকো করেন জোড়া গোল। আর একটি করে গোল করেন সাউল, সিমে ভ্রাসালজিকো, অ্যাঞ্জেল কোরেয়া ও রোবের্টো নানেজ। আর মাঠ ছাড়ার আগে ৬-০ ব্যবধানের স্কোর সঙ্গী হয় দিয়েগো সিমিওনের শিষ্যদের।

অন্য দুই দলের বড় জয়ের রাতে কপাল পুঁড়লো বার্সার। হারকুলেসের মাঠ স্তাদিও হোসে রিকো পেরেজে খেলতে যায় কাতালানরা। তবে ১-১ ব্যবধানের ড্রই তাদের প্রাপ্তিতে যোগ হয়। ম্যাচের প্রথমার্ধ দু’দলের কেউই গোলের দেখা পায়নি। তবে দ্বিতীয়ার্ধের ৫২ মিনিটে স্বাগতিক ফুটবলার ডেভিড মাইনজ হতবাগ করে দেন বার্সাকে। তার গোলেই এগিয়ে যায় হারকুলেস।

তবে ছয় মিনিট পরেই সমতায় ফিরে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। তরুণ চার্লস অ্যালেনার গোলে ব্যবধান সমান করে বার্সা। আর শেষ পর্যন্ত ড্র নিয়েই মাঠ ছাড়ে দলটি।

jamunanews24.com/ali/01 December 2016

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �