সেরা আর্থিক প্রতিবেদনের পুরস্... | jamunanews24.com

যমুনা নিউজ: নিজ নিজ প্রতিষ্ঠানে কর্পোরেট সুশাসন ও স্বচ্ছ আর্...

বাংলা  
 অর্থনীতি
সেরা আর্থিক প্রতিবেদনের পুরস্কার পেলো ২৪ প্রতিষ্ঠান
Published : Tuesday, 29 November, 2016 at 11:18 PM,  Read :  58  times.
সেরা আর্থিক প্রতিবেদনের পুরস্কার পেলো ২৪ প্রতিষ্ঠানযমুনা নিউজ: নিজ নিজ প্রতিষ্ঠানে কর্পোরেট সুশাসন ও স্বচ্ছ আর্থিক প্রতিবেদন উপস্থাপন করে ১৬তম আইসিএবি জাতীয় পুরস্কার পেয়েছে ১০টি খাতের ২৪ কোম্পানি।

বিভিন্ন প্রতিষ্ঠানের ২০১৫ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন থেকে বাছাই করে এ প্রতিষ্ঠানগুলোকে পুরস্কৃত করেছে দি ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি) ।

মঙ্গলবার রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে ২৪টি প্রতিষ্ঠানের প্রতিনিধিদের হাতে এ ক্রেস্ট ও সনদ তুলে দেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান।

বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার প্ওায়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে বেসরকারি ব্যাংকিং খাতে প্রাইম ব্যাংক প্রথম, ইউনাইটেড কমার্সিয়াল ব্যাংক লি: দ্বিতীয় এবং ইস্টার্ন ব্যাংক তৃতীয় পুরস্কার লাভ করে।

আর্থিক সেবাখাতে আইডিএলসি ফাইনান্স লি: প্রথম, লংকাবাংলা ফাইনান্স লি: দ্বিতীয় এবং ইউনিয়ন ক্যাপিটাল তৃতীয় স্থান লাভ করে।

ম্যানুফেকচারিং খাতে প্রথম আরএকে সিরামিক, দ্বিতীয় গ্ল্যাক্সোস্মিথ কেলাইন বাংলাদেশ লি: এবং তৃতীয় স্থান লাভ করে বিএসআরএম স্টিলস লি:।

একমাত্র গ্রামীণফোন লি: যোগাযোগ ও তথ্য প্রযুক্তি খাতে প্রথম পুরস্কার লাভ করে।

এনজিওখাতে ব্র্যাক, সাজেদা ফাউন্ডেশন এবং উদ্দীপন যথাক্রমে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় পুরস্কার লাভ করে। কৃষিখাতে গোল্ডেন হার্ভেস্ট অ্যাগ্রো ইন্ডাস্ট্রিজ লি: এবং বীমাখাতে গ্রিন ডেল্টা ইন্সুরেন্স কোম্পানি লি: প্রথম, রিলায়েন্স ইন্সুরেন্স লি: দ্বিতীয় এবং প্রাইম ইন্সুরেন্স কোম্পানি লি: তৃতীয় পুরস্কার লাভ করে।

কর্পোরেট সুশাসনে প্রাইম ব্যাংক প্রথম, আইডিএলসি ফাইনান্স লি: দ্বিতীয় এবং ইস্টার্ন ব্যাংক তৃতীয় পুরস্কার লাভ করে।

এছাড়া এবারই প্রথমবারের মতো সমন্বিত প্রতিবেদন খাতে পুরস্কার দেওয়া হয়। সমন্বিত পুরস্কারে আইডিএলসি ফাইনান্স লি: প্রথম, ব্যাংক এশিয়া দ্বিতীয় এবং প্রাইম ব্যাংক তৃতীয় স্থান লাভ করে।

অবকাঠামো নির্মাণ খাতে সরকারি প্রতিষ্ঠান ইফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কোম্পানি লি: (ইডকল) প্রথম পুরস্কার লাভ করে।

এছাড়া স্বচ্ছ আর্থিক প্রতিবেদনের জন্য ব্যাংক এশিয়া, মার্কেন্টাইল ব্যাংক, যমুনা ব্যাংক, ডাচ বাংলা বাংক, সাউথ ইস্ট ব্যাংক, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, ইসলামী ব্যাংক, বিএসআরএম, প্রিমিয়ার সিমেন্ট, লিন্ডে বিডি, সামিট পাওয়ার, হাইডেলবার্গ সিমেন্ট, বার্জার পেইন্টস, বিএটিবিসি, ঘাসফুল, ব্যুরো বাংলাদেশ ও লংকা বাংলা ফিন্যান্সসহ ১৭টি প্রতিষ্ঠানকে সার্টিফিকেট অব মেরিট পুরস্কার প্রদান করা হয়।

jamunanews24.com/badal/antu/momin/29 November 2016

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �