যেকোনো বাহিনী মোতায়েনে আপত্তি... | jamunanews24.com

যমুনা নিউজ: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচন নিরপেক্...

বাংলা  
 জাতীয়
যেকোনো বাহিনী মোতায়েনে আপত্তি নেই
Published : Tuesday, 29 November, 2016 at 8:44 PM,  Read :  78  times.
যেকোনো বাহিনী মোতায়েনে আপত্তি নেইযমুনা নিউজ: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচন নিরপেক্ষ করতে কমিশন যেকোনো বাহিনী মোতায়েন করতে পারে, এতে কোনো আপত্তি থাকবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভী

মঙ্গলবার বিকালে নগরীর শহীদনগর এলাকায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ গোগনগর ইউনিয়ন কমান্ড শাখায় স্থানীয় মুক্তিযোদ্ধাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে গিয়ে আইভী সাংবাদিকদের এসব কথা বলেন।

এর আগে সেলিনা হায়াৎ আইভী এই নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের প্রয়োজন নেই বলে মত প্রকাশ করেন। কিন্তু মঙ্গলবার জানালেন, নির্বাচন কমিশন প্রয়োজন বোধ করলে যেকোনো বাহিনী নামাতে পারে।

২০১১ সালের নির্বাচনে অবশ্য বিএনপির পাশাপাশি আইভীও সেনাবাহিনী মোতায়েনের পক্ষে ছিলেন। শেষ পর্যন্ত নির্বাচন কমিশন সেনাবাহিনী মোতায়েনের সিদ্ধান্ত নিলেও তা বাস্তবায়ন হয়নি। সেই নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত শামীম ওসমানের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে আইভী বিপুল ভোটে বিজয়ী হন।

আইভী স্থানীয় সাংবাদিকদের বলেন, সুষ্ঠু ও সুন্দর পরিবেশে একটি নিরপেক্ষ নির্বাচন আশা করছেন তিনি। এ জন্য নির্বাচন কমিশন যেকোনো ধরনের ব্যবস্থা নিতে পারে। প্রয়োজনে তারা সরকারের যেকোনো বাহিনী মোতায়েন করতে পারে। নির্বাচন কমিশন যে সিদ্ধান্ত নেবে তা সঙ্গে তিনি একমত আছেন। ভোটাররা যাতে উৎসবমুখর পরিবেশে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে সে জন্য যথাযথ ব্যবস্থা নিতে নির্বাচন কমিশনের প্রতি দাবি জানান আইভী।

উল্লেখ্য, আগামী ২২ ডিসেম্বর নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন। ৫ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে আনুষ্ঠানিক প্রচার। ইতোমধ্যে বিএনপির পক্ষ থেকে এই নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের দাবি জানানো হয়েছে। মঙ্গলবার বিএনপির একটি প্রতিনিধি দল নির্বাচন কমিশনে গিয়ে এক সপ্তাহ আগে সেনাবাহিনী নামানোর দাবি জানিয়ে এসেছে। তবে আওয়ামী লীগের পক্ষ থেকে সেনাবাহিনী নামানোর মতো পরিস্থিতি নেই বলে দাবি করা হচ্ছে।

jamunanews24.com/a.rahim/Roushan/29 November 2016

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �