ক্রমাগত এগোচ্ছে পুঁজিবাজার | jamunanews24.com

যমুনা নিউজ: দেশের দুই পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)...

বাংলা  
 শেয়ার মার্কেট
ক্রমাগত এগোচ্ছে পুঁজিবাজার
Published : Tuesday, 29 November, 2016 at 7:50 PM,  Read :  14  times.
ক্রমাগত এগোচ্ছে পুঁজিবাজারযমুনা নিউজ: দেশের দুই পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে(সিএসই) লেনদেন উর্ধ্বমূখী প্রবণতায় শেষ হয়েছে। ডিএসইতে মঙ্গলবার লেনদেন হয়েছে ৮০৮ কোটি ৬ লাখ ৯২ হাজার ৯৯৪ টাকা। যেখানে আগের দিন লেনদেন ছিল ৭৪৮ কোটি ৮ লাখ ৭৬ হাজার টাকা। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩২৪টি কোম্পানি। মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৯ টির, কমেছে ১২৫ টির এবং অপরিবর্তিত রয়েছে ৫০টির শেয়ারদর।

এদিকে, ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৭৯৩.৩০ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ৫৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১১৩৫.৪৭ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৬৮.০৬ পয়েন্টে।

দিনশেষে ডিএসইতে মোট ২৯ কোটি ৬৪ লাখ ৬৬ হাজার ৫৫ টি শেয়ার হাতবদল হয়েছে। যার টাকার অংকে ৮০৮ কোটি ৬ লাখ ৯২ হাজার ৯৯৪ টাকা।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের মিশ্রাবস্থায় লেনদেন শেষ হয়েছে। আজ সিএসইতে ৪৬ কোটি ৫ লাখ ৩০ হাজার ৪২৯ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

দিনশেষে, সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪৭৭৫.৮৯ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ১২৮ টির, কমেছে ১০২ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫ টির।

jamunanews24.com/Antu/momin/29 November 2016

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �