‘শিল্পে বাঁচি, শিল্প বাঁচাই’ ... | jamunanews24.com

যমুনা নিউজ: দেশিয় চ্যানেলে বিদেশি সিরিয়াল বন্ধ করাসহ পাঁচ দফা...

বাংলা  
 বিনোদন
‘শিল্পে বাঁচি, শিল্প বাঁচাই’ প্রতিবাদ সমাবেশ বুধবার
Published : Tuesday, 29 November, 2016 at 7:20 PM,  Read :  58  times.
‘শিল্পে বাঁচি, শিল্প বাঁচাই’ প্রতিবাদ সমাবেশ বুধবারযমুনা নিউজ: দেশিয় চ্যানেলে বিদেশি সিরিয়াল বন্ধ করাসহ পাঁচ দফা দাবি নিয়ে আন্দোলনে নেমেছে ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনাল অর্গানাইজেশন (এফটিপিও)। এর অংশ হিসেবে বুধবার এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে। 

এ জন্য গেল কয়েকদিন ধরে চলছে ব্যাপক প্রস্তুতি ও প্রচারণা। সমাবেশের তথ্য সম্বলিত ছবি ও ভিডিওর মাধ্যমে নির্মাতা ও শিল্পীরা শহীদ মিনারে উপস্থিত থাকার আহ্বান জানিয়েছেন।

তাদের ৫টি দাবির মধ্যে রয়েছে বেসরকারি চ্যানেলে বাংলায় ডাবিং করা বিদেশি সিরিয়াল বন্ধ, টেলিভিশন অনুষ্ঠান নির্মাণ, ক্রয় ও প্রচারের ক্ষেত্রে এজেন্সির হস্তক্ষেপ ব্যতীত চ্যানেলের অনুষ্ঠান সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দ্বারা নিয়ন্ত্রণ, দেশের টেলিভিশন শিল্পে বিদেশি শিল্পী ও কলাকুশলীদের অবৈধভাবে কাজ করা বন্ধ, টেলিভিশন শিল্পের সর্বক্ষেত্রে এআইটির ন্যূনতম ও যৌক্তিক হার পুননির্ধারণ ও ডাউন লিঙ্ক চ্যানেলের মাধ্যমে বিদেশি চ্যানেলে দেশিয় বিজ্ঞাপন প্রচার বন্ধ করা।

সমাবেশে প্রবীণ অভিনয়শিল্পী সৈয়দ হাসান ইমাম, ড. ইনামুল হক, জাহিদ হাসান, তৌকির আহমেদ, আনিসুর রহমান মিলন, শহীদুজ্জামান সেলিম, আজিজুল হাকিম, মাহফুজ আহমেদ, তারিন, দীপা খন্দকার, তানভীন সুইটি, চয়নিকা চৌধুরী, চঞ্চল চৌধুরী, বৃন্দাবন দাস, শাহনাজ খুশি, ফজলুর রহমান বাবু, আ খ ম হাসান, বন্যা মির্জা, মাজনুন মিজান, মীর সাব্বির, ফারহানা মিলি, রিয়াজ, পূর্ণিমা, রওনক হাসান, মৌসুমী হামিদসহ অনেকের উপস্থিত থাকার কথা রয়েছে।

উল্লেখ্য, গত ৬ নভেম্বর এ উপলক্ষে সংবাদ সম্মেলন করেন ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনালস অর্গানাইজেশনের নেতারা।

jamunanews24.com/zobaida/Roushan/29 November 2016

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �