নিলাম ঠেকাতে আদালতে ইউনাইটেড ... | jamunanews24.com

যমুনা নিউজ: পুঁজিবাজারে তালিকাভূক্ত ভ্রমণ ও অবকাশ খাতের কোম্প...

বাংলা  
 শেয়ার মার্কেট
নিলাম ঠেকাতে আদালতে ইউনাইটেড এয়ার
Published : Tuesday, 29 November, 2016 at 7:05 PM,  Read :  12  times.
নিলাম ঠেকাতে আদালতে ইউনাইটেড এয়ারযমুনা নিউজ: পুঁজিবাজারে তালিকাভূক্ত ভ্রমণ ও অবকাশ খাতের কোম্পানি ইউনাইটেড এয়ারওয়েজ(বিডি) ঋণ পরিশোধে ব্যর্থ হয়ে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে ঋণ রি-সিডিউলিংয়ের সুযোগ ও নিলাম স্থগিতের জন্য আদালতের দ্বারস্থ হয়েছে।

সোমবার ঋণ পরিশোধে ব্যর্থ হওয়ায় ইউনাইটেড এয়ারওয়েজ (বিডি) লিমিটেডের সম্পত্তি নিলামে বিক্রির জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে দ্য স্টেট ব্যাংক অব ইন্ডিয়া।

জানা যায়, ইউনাইটেড এয়ারের কাছে ব্যাংকটির পাওনা দাঁড়িয়েছে ৩৩ কোটি ৬৪ লাখ ৬২ হাজার ২১৩ টাকা। প্রতিষ্ঠানটি ঋণ পরিশোধ সংক্রান্ত তথ্য দিতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে।

তাই কোম্পানিটির ৩টি বিমান, ২টি মিনিবাস নিলামে বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে ব্যাংক কর্তৃপক্ষ। আর এগুলো বিক্রি করেও যদি সম্পূর্ণ দায় পরিশোধ না হয়, তাহলে এর বাইরে থাকা ইউনাইটেড এয়ারের অন্যান্য সম্পদও নিলামে তোলা হবে বলে ব্যাংকের পক্ষ থেকে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

নিলামে আগ্রহী ক্রেতাদের আগামী ১৯ ডিসেম্বর ২০১৬ তারিখের মধ্যে স্টেট ব্যাংকের গুলশান শাখায় দরপত্র জমা দিতে বলা হয়েছে।

৬ মাস ধরে উৎপাদন বন্ধ থাকায় ঋণের কিস্তি পরিশোধ করতে ব্যর্থ হয়েছে বলে জানিয়েছে এয়ারওয়েজ কর্তৃপক্ষ।

প্রতিষ্ঠানের ‍পক্ষ থেকে ব্যাংককে ঋণ রি-সিডিউল অথবা শেয়ার নেয়ার মাধ্যমে লোন সমন্বয় করার জন্য প্রস্তাব দেয়া হয়। তবে ব্যাংক কোনো প্রস্তাবেই রাজি না হয়ে নিলাম নোটিস প্রকাশ করে দিয়েছে।

স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার উত্তরা শাখা থেকে ঋণ নিয়েছিল ইউনাইটেড এয়ার। ঋণ গ্রহণের সময় ইউনাইটেড এয়ারের ব্যবস্থাপনা পরিচালক তাসবিরুল আহমেদ চৌধুরী, পরিচালক মাহতাবুর রহমান ও শাহিনুর আলম ব্যক্তিগত জামিনদার ছিলেন। কিন্তু দীর্ঘদিন পার হলেও এখনো পাওনা পরিশোধ করেনি কোম্পানিটি।

jamunanews24.com/Antu/momin/29 November 2016

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �