যেভাবে বেঁচে গেলেন ৩ খেলোয়াড় | jamunanews24.com

যমুনা নিউজ: কলম্বিয়ায় এক বিমান দুর্ঘটনায় ব্রাজিলের শীর্ষস্...

বাংলা  
 আন্তর্জাতিক
যেভাবে বেঁচে গেলেন ৩ খেলোয়াড়
Published : Tuesday, 29 November, 2016 at 6:49 PM,  Read :  38  times.
যেভাবে বেঁচে গেলেন ৩ খেলোয়াড়যমুনা নিউজ: কলম্বিয়ায় এক বিমান দুর্ঘটনায় ব্রাজিলের শীর্ষস্থানীয় একটি ফুটবল ক্লাবের অধিকাংশ খেলোয়াড় এবং কর্মকর্তাসহ  ৮১ আরোহীর ৭৬ জন নিহত হয়েছেন। অলৌকিকভাবে বেঁছে গেলেন  ডিফেন্ডার এবং দুই গোলকিপার ।

সিএনএন জানিয়েছে, ব্রাজিলে শাপেকো শহরে ১৯৭৩ সালে প্রতিষ্ঠিত শাপেকোয়েন্সা ক্লাবটির খেলোয়াড়েরা দক্ষিণ আমেরিকার দ্বিতীয় শীর্ষ ক্লাব টুর্নামেন্টের ফাইনাল খেলতে ভাড়া করা বিমানে ৮১ আরোহীসহ কলম্বিয়ার মেডেলিন শহরে যাচ্ছিল। এমন সময় বিমানটি বিধ্বস্ত হয়ে ৭৬ জন মারা যান। জীবিত অবস্থায় ৫ জনকে উদ্ধার করা হয়েছে।

কলম্বিয়ার বেসামরিক বিমান সংস্থা জানিয়েছে, ক্লাবের রক্ষণভাগের খেলোয়াড় অ্যালান রাচেল ও দলের দুই গোলকিপারসহ ৫ জন বেঁছে আছেন।

ধারণা করা হচ্ছে, বিমানটি বিধ্বস্ত হওয়ার পর বিমানে আগুন ধরেনি বলেই এই ৫ জন প্রাণে রক্ষা পেয়েছেন।

দক্ষিণ আমেরিকার দ্বিতীয় বৃহত্তম ক্লাব ফুটবল টুর্নামেন্টের ফাইনাল শাপেকোয়েন্সা ক্লাবটির প্রতিপক্ষ ছিল স্থানীয় ক্লাব অ্যাটলেটিকো ন্যাশনাল। ম্যাচটি বুধবার অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।
যেভাবে বেঁচে গেলেন ৩ খেলোয়াড়

কিন্তু দক্ষিণ আমেরিকার ফুটবল কনফেডারেশন জানিয়েছে সব কার্যক্রম স্থগিত করা হয়েছে।

ব্রাজিলে শাপেকো শহরে ১৯৭৩ সালে প্রতিষ্ঠিত এই ফুটবল ক্লাবটি ২০১৪ সালে ব্রাজিলের শীর্ষ ক্লাব টুর্নামেন্টে খেলার যোগ্যতা অর্জন করে।

ক্লাবের ভাইস প্রেসিডেন্ট ইভান টোজো স্থানীয় এক টিভিতে বলেছেন, পুরো শাপেকো শহরে শোকের মাতম চলছে। "বহু মানুষ কান্নাকাটি করছে, তারা এটা কল্পনাও করতে পারেনি। শাপেকোয়েন্সা ক্লাবটি তাদের আনন্দ উল্লাসের প্রধান উৎস ছিল।"

মধ্যরাতের দিকে ঘটে যাওয়া এই বিমান দুর্ঘটনার কারণ এখনও জানা যায়নি। তবে পার্বত্য এলাকায় খারাপ আবহাওয়ার কারণে উদ্ধার কাজ কিছুটা ব্যাহত হয়েছে।

jamunanews24.com/S.alam/29 Nov 2016

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �