কয়েদি পলায়নের ঘটনায় ২ কারারক্... | jamunanews24.com

যমুনা নিউজ: ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল (ঢামেক) থেকে হাতকড়া পর...

বাংলা  
 অপরাধ
কয়েদি পলায়নের ঘটনায় ২ কারারক্ষী বরখাস্ত
Published : Tuesday, 29 November, 2016 at 6:08 PM,  Read :  55  times.
কয়েদি পলায়নের ঘটনায় ২ কারারক্ষী বরখাস্তযমুনা নিউজ: ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল (ঢামেক) থেকে হাতকড়া পরা অবস্থায় কয়েদি পালানোর ঘটনায় দুই কারারক্ষীকে বরখাস্ত করা হয়েছে। ঢাকা কেন্দ্রীয় কারাগারের (কেরানীগঞ্জ) ওই কয়েদির নাম সোহেল (৪২)। ঢামেক থেকে ওই কয়েদি বাথরুমে যাওয়ার কথা বলে পালিয়ে যায়। তাকে ধরতে অভিযান অব্যাহত আছে।

মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে ঢামেক হাসপাতালে ঘটনাস্থল পরিদর্শন করতে এসে অতিরিক্ত কারা মহাপরিদর্শক তৌহিদুল ইসলাম সাংবাদিকদের এসব কথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, কারারক্ষীর গাফিলতির কারণে ওই কয়েদি পালিয়েছে। তাই তাদের বরখাস্ত করা হয়েছে। ওই কয়েদি হাতকড়া অবস্থায় পালিয়েছে।

তিনি বলেন, তাকে আগামী ১৫ দিনের মধ্যে ধরে কঠোর শাস্তির আওতায় আনা হবে। এ ধরনের কোনো আসামি আগামীতে যাতে পালাতে না পারে সে জন্য ব্যবস্থা নেওয়া হবে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, গত ১৪ অক্টোবর মাদকের মামলায় ভ্রাম্যমাণ আদালতে কয়েদি সোহেলের দুই বছরের সাজা হয়। সেই থেকে তিনি ঢাকা কেন্দ্রীয় কারাগারেই (কেরানীগঞ্জ) ছিলেন। গত সোমবার হঠাৎ করে তার গলা দিয়ে রক্ত পড়া শুরু করলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সঙ্গে পাহারাদার হিসেবে আজিজুল ও নজরুল নামে দুই কারারক্ষীকে দায়িত্ব দেওয়া হয়।

মঙ্গলবার দুপুরের পর কয়েদি সোহেলকে ছেড়ে দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। চলে যাওয়ার সময় কয়েদি সোহেল কারারক্ষীদের জানায়, তিনি বাথরুমে যাবেন। এরপর আর তিনি ফিরে আসেননি। পরে তাকে না পাওয়ায় কারা কর্তৃপক্ষকে জানানো হয়। তার বাড়ি কেরানীগঞ্জের আটি মেরুর চর গ্রামে। তার বাবার নাম মৃত আনোয়ার হোসেন।

এদিকে, ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার জাহাঙ্গীর কবির বলেন, কয়েদি পালানোর ঘটনা দক্ষিণ কেরানীগঞ্জ থানায় অবহিত করা হয়েছে। থানার পক্ষ থেকে বলা হয়েছে, ওই কয়েদিকে ধরতে এরই মধ্যে মাঠে নেমেছে পুলিশ। শিগগিরই তাকে ধরতে পারবে বলে আশাবাদী পুলিশ।

jamunanews24.com/jisan/momin/Roushan/29 November 16

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �