কাশ্মিরে সন্ত্রাসী হামলায় তিন... | jamunanews24.com

যমুনা নিউজ: জম্মু ও কাশ্মিরের নাগ্রোতা এলাকায় মঙ্গলবার ভোরে ...

বাংলা  
 আন্তর্জাতিক
কাশ্মিরে সন্ত্রাসী হামলায় তিন ভারতীয় সৈন্য নিহত
Published : Tuesday, 29 November, 2016 at 3:13 PM,  Read :  30  times.
কাশ্মিরে সন্ত্রাসী হামলায় তিন ভারতীয় সৈন্য নিহতযমুনা নিউজ: জম্মু ও কাশ্মিরের নাগ্রোতা এলাকায় মঙ্গলবার ভোরে ভারতের একটি সেনাক্যাম্পে বড় ধরনের সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এ হামলায় ভারতের তিন সৈন্য নিহত হয়েছে। এছাড়া এ ঘটনায় তিন সন্ত্রাসীও নিহত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

এনডিটিভির খবরে বলা হয়, ভোর সাড়ে পাঁচটার দিকে সেনাক্যাম্পে গ্রেনেড ছোড়ে ভারী অস্ত্রে সজ্জিত আত্মঘাতী হামলাকারীরা। সেই সঙ্গে গুলিও চালায় তারা। 

খবরে আরও বলা হয়, ক্যাম্প ভবন ভেঙে প্রবেশের আগে সন্ত্রাসীরা চারদিক থকে অফিসার মেসে এলোপাতাড়ি গুলিবর্ষণ করে। হামলার পর সেনাবাহিনী পুরো এলাকা ঘিরে রেখেছে। এলাকার সমস্ত স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে।

এলাকাটি জম্মু শহর থেকে ২০ কিলোমিটার দূরে। নাগ্রোতা ভারতীয় সেনাবাহিনীর শক্ত ঘাঁটি হিসেবে বিবেচিত হয়।

ভারতের প্রতিরক্ষা মন্ত্রী মনোহর পরিকর বলেছেন, ‘পরিসংখ্যনে দেখা যাচ্ছে, সামরিক স্থাপনাকে লক্ষ্য করে হামলা চালানো হচ্ছে। বেসামরিক লোকজনকে টার্গেট করা হচ্ছে না।’

এদিকে আরেক ঘটনায় জম্মু ও কাশ্মিরের সামবা সেক্টরের রামগড়ে আন্তর্জাতিক সীমান্তে জঙ্গিদের অনুপ্রবেশের চেষ্টা প্রতিহত করার দাবি করেছে ভারতীয় সেনাবাহিনী।

ভারত-নিয়ন্ত্রিত কাশ্মিরের উরির সেনাছাউনিতে গত ২৫ সেপ্টেম্বর সন্ত্রাসী হামলায় ১৯ জন ভারতীয় সেনা নিহত হন। এ ঘটনায় পাকিস্তানকে দায়ী করে ভারত। দুই দেশের মধ্যে উত্তেজনা চরমে পৌঁছায়।

এ হামলার পর ২৯ সেপ্টেম্বর পাকিস্তান-নিয়ন্ত্রিত কাশ্মিরের জঙ্গি আস্তানায় ‘সার্জিক্যাল স্ট্রাইক’ চালানোর দাবি করে ভারত। ঘটনার পর দুই দেশের মধ্যে সংঘাতময় পরিস্থিতির সৃষ্টি হয়। সীমান্তে বিচ্ছিন্নভাবে গুলি বর্ষণের একাধিক ঘটনা ঘটে।

jamunanews24.com/momin/ sm /28 Nov 2016

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �