A PHP Error was encountered

Severity: Warning

Message: imagejpeg(assets/shares/bn/news-497aa134143557a83712fcfa7c503eb0.jpeg): failed to open stream: Permission denied

Filename: controllers/Reader.php

Line Number: 352

Backtrace:

File: /var/www/html/old_jamuna/application/controllers/Reader.php
Line: 352
Function: imagejpeg

File: /var/www/html/old_jamuna/application/controllers/Reader.php
Line: 66
Function: call_user_func_array

File: /var/www/html/old_jamuna/index.php
Line: 295
Function: require_once

লিথুয়ানিয়ায় যুদ্ধের মহড়ায় ন্য... | jamunanews24.com

লিথুয়ানিয়ায় যুদ্ধের মহড়ায় ন্য... | jamunanews24.com

যমুনা নিউজ: ন্যাটো তাদের অন্তর্ভুক্ত দেশ লিথুনিয়ায় নগর যুদ্ধে...

বাংলা  
 আন্তর্জাতিক
লিথুয়ানিয়ায় যুদ্ধের মহড়ায় ন্যাটোভুক্ত দেশসমূহ
Published : Tuesday, 29 November, 2016 at 12:47 PM,  Read :  59  times.
লিথুয়ানিয়ায় যুদ্ধের মহড়ায় ন্যাটোভুক্ত দেশসমূহযমুনা নিউজ: ন্যাটো তাদের অন্তর্ভুক্ত দেশ লিথুনিয়ায় নগর যুদ্ধের মহড়া শুরু করেছে। ‘আয়রন সোর্ড’ নামের চলমান মহড়ার অংশ হিসেবে এ অনুশীলন শুরু করা হয়েছে বলে জানিয়েছে লিথুয়ানিয়ার সেনাবাহিনী। চলতি মাসের ২০ তারিখ থেকে শুরু হওয়া মহড়া আগামী মাসের ২ তারিখ পর্যন্ত চলার কথা রয়েছে।

লিথুয়ানিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে, নগর যুদ্ধের পাশাপাশি মহড়ায় সামষ্টিক তৎপরতাও থাকবে এবং এতে বহুজাতিক বাহিনী অংশ নেবে। লিথুয়ানিয়ার পাবরাদে এবং রুখলায় এ মহড়া চলছে। মহড়ায় হামলা চালানোর ভূমিকায় রয়েছে ব্রিটিশ, কানাডা, পোল্যান্ড এবং মার্কিন সেনাবাহিনী। আর প্রতিরক্ষার ভূমিকায় রয়েছে লাটভিয়া, লিথুয়ানিয়া এবং এস্তোনিয়া। এ ছাড়া, মহড়ায় অংশগ্রহণকারী দেশগুলোর মধ্যে রুমানিয়া, স্লোভেনিয়া, লুক্সেমবার্গ এবং জার্মানি রয়েছে।

চলমান মহড়ায় ন্যাটোর চার হাজার সেনা অংশ নিয়েছে। ন্যাটো গত বছরের চেয়ে মহড়ার সেনা সংখ্যা প্রায় দ্বিগুণ করেছে। ২০১৪ সাল থেকে প্রতিবছর আয়রন সোর্ড মহড়ার আয়োজন করা হলেও এর আগে এত ব্যাপক সংখ্যক ন্যাটো সেনা আর অংশ নেয় নি।

রুশ সীমান্তের কাছে ন্যাটো যখন চার হাজার সেনা মোতায়েনের প্রস্তুতি গ্রহণ করছে তখন এ মহড়া চালানো হলো। ব্যাপক সেনা মোতায়েনে লিথুয়ানিয়ার সক্ষমতা বাড়ানোর জন্য এ মহড়া চালানো হচ্ছে বলে দাবি করা হয়েছে।

jamunanews24.com/ali/29 November 2016

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �