ডিজিটাল ওয়ার্ল্ড’র প্রথম দিন ... | jamunanews24.com

যমুনা নিউজ: 'ননস্টপ বাংলাদেশ' শ্লোগানকে সামনে রেখে শুরু হতে য...

বাংলা  
 তথ্যপ্রযুক্তি
ডিজিটাল ওয়ার্ল্ড’র প্রথম দিন কোথায় কী
Published : Wednesday, 19 October, 2016 at 11:13 AM,  Read :  53  times.
ডিজিটাল ওয়ার্ল্ড’র প্রথম দিন কোথায় কীযমুনা নিউজ: 'ননস্টপ বাংলাদেশ' শ্লোগানকে সামনে রেখে শুরু হতে যাওয়া 'ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৬' এ ২৫টিরও বেশী সেমিনার হবে। থাকবে দর্শনার্থীদের জন্য বিভিন্ন ধরনের তথ্য ও অভিজ্ঞতা বিনিময়ের আয়োজন।

এবার জেনে নেয়া যাক কোথায় কী বিষয়ে সেমিনারসহ কী কী আয়োজন অনুষ্ঠিত হবে। প্রথম দিন বুধবার সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে বারটা পর্যন্ত চলবে উদ্বোধনী অনুষ্ঠান। উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়, তথ্য যোগাযোগ ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকসহ অনেকেই।

এরপর বিজনেস মডেল ফর হাই টেক জোন বেলা আড়াই টায় শুরু হয়ে চলবে সাড়ে চারটা পর্যন্ত। ভেন্যু সেমিনার হল, স্থান গ্রাউন্ড ফ্লোর। এই সেমিনারে উচ্চ মাত্রার ব্যাবসায়িক কারিগরি জোন নিয়ে প্রদর্শনি করা হবে।

সেমিনার হল ২ এর প্রথম ফ্লোরে বেলা আড়াইটা থেকে সাড়ে চারটা পর্যন্ত অনুষ্ঠিত হবে কীভাবে গ্রামাঞ্চলে ই-কমার্স ব্যবসা সম্পসারণ করা সম্ভব হবে তার উপর প্রদর্শনি এবং অভিজ্ঞাতা ও তথ্য প্রাদান। তুলে ধরা হবে কীভাবে গ্রামীণ জন গোষ্ঠির কাছে ই-কমার্স সেবা পৌছে দেয়া যায় তার বিস্তারিত চিত্র।

গুলনকশা হলে বেলা সাড়ে ৩টা থেকে পোনে ৬টা পর্যন্ত চলবে মিনিস্টিরিয়াল কনফারেন্স। প্রথমবারের মতো এ আয়োজন।

মিনিস্টিরিয়াল কনফারেন্স এ বিভিন্ন দেশের আইসিটি বিষয়ক সাত মন্ত্রী, প্রতিমন্ত্রীসহ বিভিন্ন কর্মকর্তাদের সঙ্গে নানা বিষয়ের সহযোগিতা এবং সহায়তা নিয়ে আলোচনা করা হবে। বৈশ্বিক ইস্যুতে ঐক্যমত গড়ে তোলা সম্ভব হবে বলেও আশা প্রকাশ করা হচ্ছে।

টেকনিক্যাল সেশান শুরু হবে বিকাল ০৫:৩০ মিনিটে। মূলত শিক্ষা বিষক এ সেমিনারকে বলা হচ্ছে ই-লার্নিং প্রসেস। ভেন্যু সেমিনার হল গ্রাউন্ড ফ্লোর।

মোইল গেমিক বিষয়ক সেমিনার শুরু হবে সাড়ে ৫টায়। সেমনিার হল ২ এর প্রথ ফ্লোরে। এই সেমিনারে তরুণদের জন্য থাকবে আকর্ষণীয় সব আয়োজন।
থাকবে অভিজ্ঞতা শেয়ারিং এর সুবিধা।

তিনদিনের এ আয়োজন রাজধানীর কুড়িল বিশ্বরোড সংলগ্ন আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় চলবে।


jamunanews24.com/Tofazzal/A.Khalid/Numan/19 October 2016

� পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ �